প্ল্যাটফর্ম টিকিটের দাম কত হচ্ছে? বড় ঘোষণা ভারতীয় রেলের  

Platform Ticket prices



বৃহস্পতিবার ভারতীয় রেলওয়ে প্ল্যাটফর্ম টিকিটের দামগুলি ফের পুরোনো দামে ফিরিয়ে এনেছে যা COVID-19 মহামারীর সময়ে বাড়ানো হয়েছিল।


প্ল্যাটফর্ম টিকিট এখন আগের মতোই 10 টাকায় পাওয়া যাবে।



ভাইরাসের সংক্রমণ রোধে রেলওয়ে স্টেশনে যানজট নিরসনের লক্ষ্যে এর আগে দাম বাড়ানো হয়েছিল। প্ল্যাটফর্ম টিকিটের দাম বিভিন্ন স্টেশনে বাড়ানো হয়েছিল। তবে বর্তমানে দেশে করোনার সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে থাকায় আবারও পুরনো দামেই প্ল্যাটফর্ম টিকিট বিক্রি করা পথে হেঁটেছে ভারতীয় রেল।



বৃহস্পতিবার থেকে সেন্ট্রাল রেলওয়ে মুম্বাই মেট্রোপলিটন অঞ্চলের মূল স্টেশনগুলিতে প্ল্যাটফর্ম টিকিটের দাম 50 টাকা থেকে 10 টাকায় ফিরিয়ে আনার ঘোষণা করার একদিন পরে এটি আসে।



স্টেশনগুলির মধ্যে রয়েছে ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস (CSMT), দাদর, লোকমান্য তিলক টার্মিনাস (LTT), থানে, কল্যাণ এবং পানভেল রেলওয়ে স্টেশন।



COVID-19-এর ক্ষেত্রে হ্রাসের কারণে, ভারতীয় রেলওয়ে সম্প্রতি ট্রেনে রান্না করা খাবার পরিবেশন পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছে, যা ভাইরাসের বিস্তার ধারণ করার জন্য বন্ধ করা হয়েছিল।


তবে কবে থেকে পুরনো ফর্মে ফিরবে ট্রেনগুলি, তা নির্দিষ্টভাবে এখনও জানানো হয়নি।



সংবাদসংস্থা পিটিআই অনুসারে এক উচ্চ পদস্থ কর্মকর্তা জানিয়েছেন, ‘আঞ্চলিক রেলওয়েগুলিকে (জোনাল রেলওয়ে) জানিয়ে নির্দেশ দেওয়া হয়েছে। এখন থেকেই সেই নির্দেশ কার্যকর করতে বলা হলেও সেই প্রক্রিয়া চালু হতে এক থেকে দু'দিন লাগবে।’