ইউরোপে (Europe ) কোভিড-এর মৃত্যুর সংখ্যা বাড়ছে

Europe



নভেম্বরের প্রথম সপ্তাহে, বিশ্বের 3.1 মিলিয়ন নতুন রিপোর্ট করা করোনভাইরাস সংক্রমণের প্রায় দুই-তৃতীয়াংশ ইউরোপে (Europe ) হয়েছে এবং বিশ্বব্যাপী রিপোর্ট করা 48,000 মৃত্যুর অর্ধেকেরও বেশি, মাত্র এক সপ্তাহে মৃত্যুর সংখ্যা 10 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

W.H.O-এর মতে নভেম্বরের প্রথম সপ্তাহে রাশিয়া (Rasia), ইউক্রেন (Eucrane) এবং রোমানিয়ায় (Romania) সবচেয়ে বেশি মৃতের সংখ্যা ছিল। W.H.O-এর মতে, নতুন সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি ছিল রাশিয়া, ব্রিটেন এবং তুরস্কে।

বিশ্বব্যাপী নতুন রিপোর্ট করা কোভিড মৃত্যুর হার একই সময়ে 4 শতাংশ হ্রাস পেয়েছে এবং নতুন সংক্রমণের হার স্থিতিশীল রয়েছে।

কিছু দেশের কর্তৃপক্ষ, যেমন নেদারল্যান্ডস, কিছু নির্দিষ্ট এলাকায় ফেস মাস্ক এবং ভ্যাকসিন পাসের প্রয়োজনে বিধিনিষেধ পুনরায় জারি করেছে। অস্ট্রিয়ার টিকাবিহীন জনসংখ্যার জন্য নতুন লকডাউন বিধিনিষেধ ঘোষণা করেছে।

রোমানিয়ায়, যেখানে জনসংখ্যার মাত্র 40 শতাংশ সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে, সেখানে করোনভাইরাসে মৃত্যুর সংখ্যা রেকর্ড মাত্রায় আঘাত করেছে। জার্মানিতে, যেখানে জনসংখ্যার দুই-তৃতীয়াংশ সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে, প্রতিদিন কয়েক হাজার নতুন সংক্রমণ রিপোর্ট করা হচ্ছে, মহামারী শুরু হওয়ার পর থেকে যা দেশের মধ্যে সর্বোচ্চ।

একনজরে-
  • মহামারীতে আঠারো মাস, উগান্ডায় স্কুল এখনও বন্ধ রয়েছে, 10 মিলিয়নেরও বেশি শিক্ষার্থী বাড়িতে আটকে রয়েছে। কর্মকর্তাদের শীঘ্রই পুনরায় স্কুল খোলার কোন পরিকল্পনা নেই।
  • সিঙ্গাপুর কিছু বিধিনিষেধ তুলে নিতে শুরু করেছে: রেস্তোরাঁ এবং বারগুলি আবার রেকর্ড করা সঙ্গীত বাজাতে পারে — তবে খুব জোরে নয়।