Big Update For SBI Users: ১লা ডিসেম্বর থেকে বদলে যাচ্ছে নিয়ম, দিতে হবে প্রসেসিং ফি

Big Update For SBI Users: ১লা ডিসেম্বর থেকে বদলে যাচ্ছে নিয়ম, দিতে হবে প্রসেসিং ফি 







SBI ব্যাঙ্কের গ্রাহকরা যারা ক্রেডিট কার্ড ব্যবহার করছেন, এখানে আপনার জন্য একটি বড় আপডেট রয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) একটি নির্দেশ জারি করেছে যে এটি ক্রেডিট কার্ডের মাধ্যমে করা সমস্ত ইএমআই লেনদেনের উপর একটি প্রসেসিং ফি এবং ট্যাক্স চার্জ করবে। আরও বিশদ বিবরণ প্রদান করে, SBI Cards & Payment Services Private Limited (SBICPSL) বলেছে যে এটি করের সাথে 99 টাকা প্রসেসিং ফি নেবে।



ব্যাঙ্ক গ্রাহকরা অবশ্যই মনে রাখবেন যে নতুন নির্দেশিকাগুলি 1 ডিসেম্বর, 2021 থেকে প্রযোজ্য হবে এবং SBI বলেছে যে এটি খুচরা আউটলেটের পাশাপাশি ই-কমার্স ওয়েবসাইটগুলিতে করা সমস্ত সমান মাসিক কিস্তি (EMI) লেনদেনে এই প্রক্রিয়াকরণ ফি চার্জ করবে। যেমন, Amazon, Flipkart এবং Myntra ।



এসবিআই এই বিষয়ে 12 নভেম্বর শুক্রবার SBI ক্রেডিট কার্ড ধারকদের একটি ই-মেইলের মাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাঠিয়েছে। SBICPSL-এর মেইলে বলা হয়েছে, “প্রিয় কার্ডধারক, আমরা আপনাকে জানাতে চাই যে 01 ডিসেম্বর 2021 থেকে, প্রসেসিং ফি Rs. 99+ মার্চেন্ট আউটলেট/ওয়েবসাইট/অ্যাপে করা সমস্ত মার্চেন্ট ইএমআই লেনদেনের উপর প্রযোজ্য কর আরোপ করা হবে। আমরা আপনার অব্যাহত পৃষ্ঠপোষকতার জন্য আপনাকে ধন্যবাদ. মার্চেন্ট ইএমআই প্রসেসিং ফি সম্পর্কে আরও জানতে অনুগ্রহ করে এখানে ক্লিক করুন,”।




আপডেট অনুসারে, একজনের কেনাকাটাকে মাসিক অর্থপ্রদানে রূপান্তর করতে সুদের চার্জের উপরে এবং তার উপরে হারগুলি প্রযোজ্য হবে, বর্তমানে লক্ষ লক্ষ নাগরিক দ্বারা ব্যবহৃত একটি পরিষেবা।




যাইহোক, ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের অবশ্যই মনে রাখবেন যে 99 টাকা প্রসেসিং ফি শুধুমাত্র সেই সমস্ত লেনদেনের উপর চার্জ করা হবে যেগুলি সফলভাবে সমান মাসিক কিস্তি বা ইএমআই লেনদেনে রূপান্তরিত হয়েছে।




এসবিআই বলেছে যে ইএমআই লেনদেন ব্যর্থ হলে বা বাতিল হলে প্রসেসিং ফি ফিরিয়ে দেওয়া হবে। কিন্তু ইএমআই-এর পূর্ব বন্ধ হওয়ার ক্ষেত্রে এটি বিপরীত হবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ