Weather Update: আর কতদিন থাকবে এমন বৃষ্টি! জেনে নিন আবহাওয়ার আপডেট 





আজ সকাল থেকেই চলছে বৃষ্টি। আর এই বৃষ্টি থেকে রেহাই মিলবে না আজ। শুধু আজ আবহাওয়ার পূর্বাভাস বলছে কালকেও থাকতে পারে বৃষ্টি। আজ সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পাশাপাশি আগামী কাল বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গজুড়ে।




আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পূর্ব বিহার এবং সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ বলয় রয়েছে যা আগামী ৪৮ ঘণ্টায় পূর্ব এবং উত্তর-পূর্ব দিকে সরে গিয়ে আরও দুর্বল হয়ে পড়তে পারে এবং একটি ঘূর্ণাবর্ত বিস্তৃত হয়েছে, যা উত্তর ওড়িশার প্রত্যন্ত এলাকা পর্যন্ত গিয়েছে। তার প্রভাবেই আগামী ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে হিমালয়ের পাদদেশীয় এলাকাগুলিতে অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টি হতে পারে।




আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে। কোচবিহার, দুই দিনাজপুর, মালদহে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর জেরেই পার্বত্য এলাকাগুলোতে ধসের আশঙ্কা রয়েছে। সেইসঙ্গে নদীগুলির জলস্তর বাড়তে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টির তীব্রতা কিছুটা হ্রাস পাওয়ার সম্ভাবনা আছে। সেইসময় উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।




দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ উত্তরবঙ্গের থেকে কম হবে।দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে তেমন বৃষ্টির পূর্বাভাস নেই। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বা মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বরং তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়তে পারে। তবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।