Bangladesh Violence : ' আমরা কি বাংলাদেশকে ভয় পাচ্ছি?' মোদীর নীরবতা নিয়ে বিজেপির অন্দরেই প্রশ্ন

Bangladesh Violence : ' আমরা কি বাংলাদেশকে ভয় পাচ্ছি?' মোদীর নীরবতা নিয়ে বিজেপির অন্দরেই প্রশ্ন






বাংলাদেশের সাম্প্রতিক সাম্প্রদায়িক হিংসা নিয়ে জোর চর্চা অব‍্যাহত। এর মাঝেই এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নীরবতা নিয়ে প্রশ্ন উঠলো বিজেপির অন্দরেই। এর আগে বিরোধী দল গুলো প্রশ্ন তুললেও এবার নিজের দলেই এই নীরবতা নিয়ে প্রশ্ন। তাও আবার তুললেন স্বয়ং কোনো বিজেপি সাংসদ।




বাংলাদেশ প্রসঙ্গে মোদির নীরবতা নিয়ে ট্যুইটারে প্রশ্ন তুললেন কেন্দ্রের অস্বস্তি বাড়ালেন বিজেপিরই রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী !




বিজেপিরই রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী টুইট করে বলেন, ' বাংলাদেশে হিন্দুদের গণহত্যা নিয়ে বিজেপি সরকার প্রতিবাদ করছে না কেন? আমরা কি বাংলাদেশকে ভয় পাচ্ছি? লাদাখে চিনা আগ্রাসনের পরে তালিবান আফগানিস্তান দখল করে নিল! তখন আমরা ভীতুর মতো তালিবানের সঙ্গে কথা বলতে চাইলাম! এরপর কি মলদ্বীপকেও আমরা ভয় পাব? '




একের পর এক টুইট করে মোদীর নীরবতা নিয়ে আঘাত হানা চলছেই। এর আগে তৃণমূলের তরফে এমন অভিযোগ উঠেছিল।




এদিকে তৃণমূলের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, 'এখানকার সরকারের তো বাংলাদেশে অশান্তি নিয়ে কোনও পদক্ষেপ নেই, মুখ্যমন্ত্রী তো শেখ হাসিনাকে বলতেই পারেন কিছু একটা করুন, তেমনটা তো বলছেন না'।




কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীও বলেন, 'ভারত সরকারের পাশে থাকা উচিত, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার ভালো সম্পর্ক, মুখ্যমন্ত্রী কথা বললে ভালো হত' এভাবেই, ওপার বাংলায় অশান্তির প্রতিবাদ যেমন হচ্ছে, তেমনই এই বিষয়টিকে চলে এসেছে রাজনীতির আবর্তেও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ