ব্যর্থ রুতুরাজের শতরান, যশস্বী-শিবমের দুরন্ত ব্যাটিংয়ে চেন্নাইকে হারাল রাজস্থান

 ব্যর্থ রুতুরাজের শতরান, যশস্বী-শিবমের দুরন্ত ব্যাটিংয়ে চেন্নাইকে হারাল রাজস্থান


আইপিএল-এ প্রথম শতরান রুতুরাজের। কিন্তু ম্যাচ জয়ে কাজে এল নেই সেই দুর্দান্ত ইনিংস। যশস্বী-শিবমের দুরন্ত ব্যাটিং-র দাপটে হেরে গেল চেন্নাই শিবির। টস জিতে প্রথমে ফিল্ডিং নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। খেলার শুরুটা একটু স্লো করলেও ৫০ পেরোতেই মারমুখী মেজাজে ধরা দেন রুতুরাজ। ৯টি চার এবং পাঁচটি ছয়ে নিজের ইনিংস গড়ে ৬০ বলে ১০১-এ অপরাজিত থাকেন রুতুরাজ। আম্বাতি রায়াডু এবং সুরেশ রায়নার মতো তারকারা ব্যর্থ হলেও প্রথম দু’প্লেসিস (২৫), পরবর্তীতে মঈন আলি (২১) এবং রবীন্দ্র জাদেজাকে সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলেন ঋতুরাজ। ২০ ওভারে চার উইকেটে ১৮৯ রান তুলতে সক্ষম হয় চেন্নাই।



জবাবে ব্যাট করতে নেমে ১৮ তম ওভারেই ম্যাচ জিতে নেয় রাজস্থান। রাজস্থানের দুই ওপেনার এভিন লুইস এবং যশস্বী প্রথম থেকেই ঝোড়ো ব্যাটিং করা শুরু করেন। লুইস ১২ বলে ২৭ রান করেন।২১ বলে ৫০ রান করে যশস্বী। যশস্বী আউট হওয়ার পর অধিনায়ক সঞ্জু স্যামসনকে সঙ্গে নিয়ে শিবম দুবে দলের রান এগিয়ে নিয়ে যান। সঞ্জু ২৮ রানে আউট হয়ে গেলেও শেষপর্যন্ত ৪২ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন শিবম দুবে। চেন্নাইয়ের হয়ে শার্দূল ঠাকুর কেবল ২টি উইকেট সংগ্রহ করেন। 


আগেই প্লে-অফের জন্য কোয়ালিফাই করে ফেলেছে চেন্নাই শিবির। এদিন ছিল প্রথম দুইয়ে নিজেদের নিশ্চিত করা। কিন্তু চেন্নাইকে হারিয়ে রাজস্থান জয়ী হওয়ায় প্লে-অফের লড়াইয়ে চলে এল রাজস্থানে। তৃতীয় স্থানে থাকা আরসিবি ১১ ম্যাচ খেলে ১৪ পয়েন্টে দাড়িয়ে অন্যদিকে কেকেআর, পাঞ্জাব কিংস, রাজস্থান এবং মুম্বইয়ের পয়েন্ট ১২ ম্যাচ খেলে ১০। নেট রানরেটে চতুর্থ স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ