Latest Online Bengali News Portal

Breaking

Saturday, October 02, 2021

অধিনায়কের চওড়া ব্যাটে ভর করে নাইটদের বিরুদ্ধে জয়ী পাঞ্জাব কিংস

অধিনায়কের চওড়া ব্যাটে ভর করে নাইটদের বিরুদ্ধে জয়ী পাঞ্জাব কিংস

পাঞ্জাব কিংস


আইপিএলের ৪৫ তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সদের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পেলো পাঞ্জাব কিংস। অধিনায়ক লোকেশ রাহুলের চওড়া ব্যাটে ভর করে নাইটদের হারিয়ে পয়েন্ট তালিকায় মুম্বইকে টপকে পঞ্চম স্থানে উঠে এলো তারা। সমসংখ্যক ১০ পয়েন্ট নিয়ে কলকাতা রয়েছে চতুর্থ স্থানে।


আজ প্রথমে ব্যাট করতে নেমে দলের নতুন মুখ ওপেনার ভেঙ্কটেশ আইয়ার এর সৌজন্যে বড়ো স্কোর খাড়া করে কলকাতা। তৃতীয় ওভারে অর্শদীপ সিং শুভমান গিলকে (৭ বলে ৭) বোল্ড করলেও রাহুল ত্রিপাঠীকে (২৬ বলে ৩৪) সঙ্গে নিয়ে ৭২ রানের জুটি গড়েন ভেঙ্কটেশ। এরপর তাকে যোগ্য সঙ্গত দেন নীতিশ রানা। ২টি করে চার ও চায়ের সাহায্যে মাত্র ১৮ বলে ৩১ রানের ছোট্ট ক্যামিও ইনিংস খেলে আউট হন তিনি। 

ভেঙ্কটেশ আইয়ার ১টি ছয় ও ৯টি চারের সাহায্যে ৪৯ বলে ৬৭ রান করে রবি বিষ্ণই এর বলে আউট হন। আজ ব্যর্থ হন অধিনায়ক মর্গ্যান (২ বলে ২)। নির্ধারিত ২০ ওভারে কলকাতা ৭ উইকেটে ১৬৫ রান তোলে। পাঞ্জাবের হয়ে ৩টি উইকেট নিয়েছেন অর্শদীপ সিং এবং ২টি উইকেট পেয়েছেন রবি বিষ্ণই।


জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে পাঞ্জাব। অধিনায়ক রাহুলের সাথে ৭০ রানের জুটি গড়ে দলের জয়ের ভীত গড়ে দিয়ে যান মায়াঙ্ক আগরওয়াল। ৩টি করে চার ও চায়ের সাহায্যে মাত্র ২৭ বলে ৪০ রান করে আউট হন তিনি। এরপর নিকোলাস পুরান (৭ বলে ১২), আইডেন মার্করাম (১৬ বলে ১৮) দের নিয়ে দলকে এগিয়ে যাচ্ছিলেন রাহুল। 

শেষদিকে শাহরুখ খান ৯ বলে ২২ রানের দুর্দান্ত ইনিংসে দলের জয়ের রাস্তা প্রশস্ত করেন। লোকেশ রাহুল ২টি ছয় ও ৪টি চারের সাহায্যে ৫৫ বলে ৬৭ রান করে আউট হন। ৩ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় পাঞ্জাব। কলকাতার হয়ে ২টি উইকেট নিয়েছেন বরুন চক্রবর্তী।

No comments:

Post a Comment