Priyanka Gandhi on UP Election: ৪০ শতাংশ টিকিট মহিলাদের, মুখ্যমন্ত্রী মুখও হতে পারেন মহিলা- ইউপি ভোট নিয়ে প্রিয়াঙ্কা গান্ধী

Priyanka Gandhi




আগামী বছরের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে, কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা বলেছেন যে একজন মহিলা মুখ্যমন্ত্রী পদেও প্রার্থী হতে পারেন।



প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা, যিনি কংগ্রেসের ইউপি ইউনিটের দায়িত্বে রয়েছেন, মঙ্গলবার আগামী বছরের বসন্তে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে মহিলাদের 40 শতাংশ দলীয় টিকিট ঘোষণা করেছেন।



প্রিয়াঙ্কা গান্ধী বলেন, "উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর মুখ একজন নারী হতে পারে। কেন সে হতে পারে না?"



তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা জানতে চাইলে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, "দেখা যাক আমি লড়বো কি না, কি হবে।"



মহিলাদের 40 শতাংশ দলীয় টিকিট দেওয়ার সিদ্ধান্ত প্রসঙ্গে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, "আমিও জানতাম না কে আমাকে সীতাপুরে কোথাও নিয়ে গিয়েছিল। কিন্তু যখন আমি মহিলা পুলিশ অফিসারদের দেখলাম, তখন তারা কীভাবে কাজ করে তার একটা ধারণা পেলাম। এটা ছিল আমার মনের মধ্যে, তাই আমি বলি এই সিদ্ধান্ত সবার জন্য। "



তিনি বলেন, "আমি ইউপির সিদ্ধান্ত নিতে পারি। এটা অন্য রাজ্যে হবে কি হবে না, আমি বলতে পারব না," তিনি বলেন, মহিলা প্রার্থীদের তালিকা আগামী মাসের মধ্যে চূড়ান্ত করা হবে।



প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশের অন্যান্য বিরোধী দলকেও নিশানা করেছিলেন। "শুধুমাত্র কংগ্রেসকেই লড়তে দেখা যায়। এসপি, বিএসপি কয়েক মাস ধরে অলস বসে আছে। জিততে হলে আপনাকে লড়াই করতে হবে।"