Aadhaar Hackathon 2021: Aadhaar Hackathon-এ ৩ লক্ষ টাকা জেতার সুযোগ, রয়েছে আরও সুযোগ জানুন কীভাবে? 

Aadhaar Hackathon 2021



ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI) তরুণ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে যারা এখনও আছেন এবং বাস্তব জগতে পা রাখতে আগ্রহী তাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে “আধার হ্যাক্যাথন ২০২১” আয়োজন করতে প্রস্তুত।



ইলেকট্রনিক্স অ্যান্ড আইটি মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে, হ্যাকাথনটি ২৮ অক্টোবর, ২০২১ থেকে শুরু হওয়ার কথা এবং চলতি বছরের ৩১ অক্টোবর পর্যন্ত চলবে।



দুটি বিষয়কে কেন্দ্র করে তৈরি আধার হ্যাক্যাথন ২০২১। প্রথম থিমটি "এনরোলমেন্ট এবং আপডেট" এর আশেপাশে, যা মূলত বাসিন্দাদের তাদের ঠিকানা আপডেট করার সময় যে বাস্তব জীবনের চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে তার কিছুকে কভার করে।



হ্যাক্যাথনের দ্বিতীয় থিমটি হল UIDAI দ্বারা প্রদত্ত "পরিচয় এবং প্রমাণীকরণ" সমাধানকে ঘিরে। এই থিমের অধীনে, UIDAI আধার নম্বর বা কোনো জনসংখ্যাতাত্ত্বিক তথ্য শেয়ার না করে পরিচয় প্রমাণের জন্য উদ্ভাবনী সমাধান চাইছে।



এছাড়াও, UIDAI মুখের প্রমাণীকরণ API- এর চারপাশে উদ্ভাবনী অ্যাপ্লিকেশন খুঁজছে - UIDAI- এর নতুন চালু হওয়া প্রমাণীকরণ পদ্ধতি। উদ্দেশ্য হল বাসিন্দাদের চাহিদা মেটানোর জন্য কিছু বিদ্যমান এবং নতুন API গুলিকে জনপ্রিয় করা।



অনলাইন আবেদন করবেন কীভাবে?

আধার হ্যাক্যাথন 2021 নিবন্ধন করতে, আপনাকে https://hackathon.uidai.gov.in/register-team এ যেতে হবে

একটি মোবাইল নম্বরের সাথে যুক্ত বৈধ আধার সহ দলের অংশগ্রহণকারী, শুধুমাত্র একটি দল তৈরি করতে পারে।

আপনাকে আধার নম্বর, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের নাম, টিমের নাম এবং ক্যাপচার মতো বিশদ বিবরণ লিখতে হবে।



পুরষ্কার-

প্রতিটি থিমে পুরষ্কার রয়েছে।

প্রথম পুরস্কার 3,00,000 টাকা,

দ্বিতীয় পুরস্কার 2,00,000 টাকা এবং

তৃতীয় পুরস্কার দুটি দলের জন্য 1,00,000 টাকা।



বিজয়ী দলের সদস্যরা Aadhaar 2.0. উদ্যোগের অধীনে পরবর্তী প্রজন্মের পরিচয় এবং প্রমাণীকরণ প্ল্যাটফর্ম তৈরির জন্য আধার দলের সাথে কাজ করার সুযোগ পেতে পারেন।

এছাড়াও, বিজয়ী দলের সদস্যরা Aadhaar 2.0. -এর প্রথম বৈশ্বিক সম্মেলনে অংশগ্রহণের আমন্ত্রণ পাবেন। সব দল অংশগ্রহণের সার্টিফিকেট পাবে।