'প্রতিজ্ঞা যাত্রা' কংগ্রেসের, প্রিয়াঙ্কার ৭ প্রতিশ্রুতি ইউপি নির্বাচনে

'প্রতিজ্ঞা যাত্রা' কংগ্রেসের, প্রিয়াঙ্কার ৭ প্রতিশ্রুতি ইউপি নির্বাচনে





উত্তরপ্রদেশের বারাবঙ্কিতে 'প্রতিজ্ঞা যাত্রা' শুরু করে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা শনিবার আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য তার দলের সাতটি প্রধান প্রতিশ্রুতি ঘোষণা করেছিলেন। স্কুলের মেয়েদের জন্য ই-স্কুটি এবং মোবাইল ফোন, কৃষি লোণ মওকুফ, দরিদ্র পরিবারের আর্থিক ত্রাণ এবং বিদ্যুৎ বিলে ত্রাণ।




সংবাদ সংস্থা এএনআই অনুসারে, "আমাদের ইশতেহারের কিছু মূল প্রতিশ্রুতি হল স্কুলের মেয়েদের জন্য বিনামূল্যে ই-স্কুটি এবং মোবাইল ফোন, কৃষি ঋণ মকুব, দরিদ্র পরিবারকে প্রতি বছর ₹২৫০০, সকলের জন্য বিদ্যুতের বিল অর্ধেক এবং কোভিড সময়ের অমীমাংসিত বিদ্যুৎ বিলের সম্পূর্ণ মওকুফ," প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা ঘোষণা করেছেন।




ভাদ্রা, যিনি পরের বছর ইউপি নির্বাচনের মুখ, তিনি বলেছেন কোভিড -১৯ মহামারীতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে ২০ লক্ষ সরকারি চাকরি, চাল এবং গমের জন্য সর্বনিম্ন সমর্থন মূল্য ₹ ২৫০০০, পাশাপাশি প্রতি কুইন্টালে আখের জন্য ₹ ৪০০ প্রদান করারও লক্ষ্য রয়েছে।



ঘোষণার আগে, কংগ্রেস নেতা বারাবাঙ্কির একটি কৃষি খামারে মহিলা কৃষকদের সাথে কথা বলেছেন এবং তাদের সাথে কথা বলেছেন। "আমি তাদের (নারী কৃষকদের) কাজের অবস্থা বুঝতে চাই, তারা কিভাবে তাদের মেয়েদের লালন -পালন করছে এবং যদি তারা তাদের শিক্ষিত করতে সক্ষম হয়," তিনি বলেন।



২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া ২০২২ সালের ইউপি নির্বাচনের জন্য 'প্রতিজ্ঞা যাত্রা' কংগ্রেসের নির্বাচনী প্রচারণার একটি অংশ। এই সমাবেশে বিভিন্ন সংবাদ সম্মেলন, 'নুক্কাদ সভা', মন্দির পরিদর্শন, রোডশো, জনসভা ইত্যাদি অনুষ্ঠিত হবে।



'প্রতিজ্ঞা যাত্রা' তিন ধাপে অনুষ্ঠিত হবে। এটি বুন্দেলখণ্ড অঞ্চলের বারাবাঙ্কি থেকে শুরু হবে এবং লখনউ, উন্নাও, ফতেহপুর, চিত্রকুট, বান্দা, হামিরপুর, জালাউন হয়ে ঝাঁসিতে শেষ হবে।




পশ্চিম ইউপি অঞ্চলে, এটি সাহারানপুর থেকে শুরু হবে এবং মুজাফফরনগর, বিজনোর, মোরাদাবাদ, রামপুর, বেরেলি, বাদাউন, আলিগড়, হাতরাস, আগ্রা, মথুরাকে কভার করবে। একইভাবে, আওধ অঞ্চলে, যাত্রাটি বারাণসী থেকে শুরু হয়ে চান্দৌলি, সোনভদ্র, মির্জাপুর, প্রয়াগরাজ, প্রতাপগড় এবং আমেঠীর দিকে গিয়ে রায়বেরেলীতে গিয়ে শেষ হবে।

Post a Comment

thanks