প্রতিমা ওয়েলফেয়ার ট্রাস্টের উদ‍্যোগে প্রতিবন্ধীদের বস্ত্র বিতরণ

durga puja




রঞ্জিত ঘোষ, বাঁকুড়া



''জীবে প্রেম করে যেই জন সেই জন সেবীছে ঈশ্বর'' স্বামীজীর এই মহৎ বাণীই স্পষ্ট করে দেয় জীবের সেবা করাই হল ঈশ্বরের সেবা করা। এই বানীকেই পাথেয় করে দীর্ঘ বেশ কয়েক বছর ধরে মানুষের সেবায় নিয়োজিত রয়েছে প্রতিমা ওয়েলফেয়ার ট্রাস্ট । 



ট্রাস্টের কর্ণধার মুকুল সিংহ একসময় ভারতীয় সেনাবাহিনীতে নিযুক্ত ছিলেন, কর্তব্য পালনের দ্বায়িত্ব পড়েছিল কাশ্মীর সীমান্তে। এবং সেখানেই ঘটে এক দুর্ঘটনা এবং তার পর থেকেই প্রতীববন্ধী হয়ে পড়েছিলেন তিনি । সেই সময় মুকুল বাবু উপলব্ধি করেন প্রতীবন্ধীদের যন্ত্রণা। যেমন উপলব্ধি তেমনই কর্ম, মনে মনে দৃঢ় সংকল্পবদ্ধ হলেন প্রতীবন্ধীদের জন্য কিছু করার । ব্যস, তার পর থেকেই সংকল্প পূরণের পথচলা শুরু ।



বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটির দেশুড়িয়ায় প্রতীবন্ধীদের সাহায্যের জন্য গড়ে তুললেন প্রতিমা ওয়েলফেয়ার ট্রাস্ট। এর প্রতিস্ঠা লগ্ন থেকেই ট্রাস্টের উদ্যোগে চলছে নানান সমাজসেবা মূলক কর্মকাণ্ড । কখনো প্রতিবন্ধিদের ট্রাই সাইকেল তো আবার কখনো বস্ত্র বিতরণ ।সেই মতো পুজোর মরশুমে গঙ্গাজলঘাঁটির দেসুড়িয়া মোড়ে এলাকার প্রতিবন্ধিদের হাতে নতুন বস্ত্র তুলেদিল প্রতিমা ওয়েলফেয়ার ট্রাস্ট। এদিনের এই বস্ত্র বিতরণ সভায় উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্টজনেরা।