Breaking

Wednesday, October 13, 2021

PMFBY: প্রধানমন্ত্রী ফসল বিমিত যোজনায় এক ক্লিকে ২১ হাজার টাকা, পাবেন কিভাবে? জেনে নিন

PMFBY: প্রধানমন্ত্রী ফসল বিমিত যোজনায় এক ক্লিকে ২১ হাজার টাকা, পাবেন কিভাবে? জেনে নিন

PMFBY




প্রধানমন্ত্রী ফসল বিমিত যোজনায় এক ক্লিকে পেয়ে যেতে পারেন ২১ হাজার টাকা। ভারত সরকারের প্রধান ফসল বীমা প্রকল্প - প্রধানমন্ত্রীর ফসল বীমা যোজনা (PMFBY) - ২০১৬ সালে চালু হওয়ার পর থেকে পাঁচ বছর পূর্ণ করেছে। , এই প্রকল্পটি প্রতি বছর গড়ে ৫.৫ কোটিরও বেশি কৃষকের আবেদন কভার করে। 'Meri Fasal, Bimit Fasal' হল একটি সেলফি / ছবির প্রতিযোগিতা যা চিন্তামুক্ত কৃষকদের মুখ দেখায় যারা PMFBY স্কিমের অধীনে তাদের ফসলের বীমা করেছে।




এই সেলফি বা ফটো প্রতিযোগিতার পিছনে উদ্দেশ্য হল সেই কৃষকদের প্রশংসা করা যারা PMFBY এর অধীনে তাদের ফসলের বীমা করেছে এবং PMFBY এর সাথে আসন্ন রবি ফসল ২০২১ সালে অন্যান্য কৃষকদের ফসল বীমা পেতে উৎসাহিত করা।




গত ১লা সেপ্টেম্বর থেকে এই সেলফি কনটেস্ট আরম্ভ হয়েছে যা আগামী ১৫ই অক্টোবর পর্যন্ত চলবে। মিনিষ্ট্রি অফ এগ্রিকালচার এন্ড ফার্মার্স ওয়েলফেয়ারের তরফে সেরা পাঁচ সেলফিকে পুরষ্কার বাবদ টাকা দেওয়া হবে।




১ম পুরষ্কার: ২১০০০ টাকা

২য় পুরষ্কার: ১৫০০০ টাকা

৩য় পুরষ্কার: ১১০০০ টাকা

৪র্থ পুরষ্কার: ৭০০০ টাকা

৫ম পুরষ্কার: ৫০০০ টাকা




কিভাবে অংশগ্রহন করবেন?

জমিতে, বীমাকৃত ফসলের সঙ্গে একটি সেলফি ক্লিক করুন

Mygov.in- এ এই প্রতিযোগিতার পৃষ্ঠায় জমা দিন এবং নাম, জেলা, রাজ্য, ফোন নম্বর এবং ফসল বীমা পলিসি নম্বরের মতো তথ্য পূরণ করুন।

সোশ্যাল মিডিয়া - ইনস্টাগ্রাম, ফেসবুক এবং টুইটারে আমাদের এন্ট্রি শেয়ার করে অন্যদের উৎসাহিত করুন নিচের হ্যাশট্যাগ #MeriFasalBimitFasal দিয়ে। #PMFBY #mygovindia ট্যাগ করতে ভুলবেন না।


Submit করতে ক্লিক করুন

4 comments:

পৃষ্ঠা