Breaking

Monday, October 11, 2021

আমার জানা সবচেয়ে গণতান্ত্রিক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী: অমিত শাহ

আমার জানা সবচেয়ে গণতান্ত্রিক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী: অমিত শাহ 


Amit Shah, Home minister of india



কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার নরেন্দ্র মোদীকে “স্বৈরশাসক” বলে অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, প্রধানমন্ত্রী তাঁর জানা সবচেয়ে গণতান্ত্রিক নেতাদের একজন।




পাবলিক ব্রডকাস্টার সংসদ টিভিকে দেওয়া সাক্ষাৎকারে অমিত শাহ বলেন, "আমি মোদীজির সঙ্গে বিরোধী দলের পাশাপাশি সরকারে কাজ করার সুযোগ পেয়েছি। তার মত শ্রোতা আমি কখনো দেখিনি। মিটিং যে বিষয়েই থাকুক না কেন, মোদিজি প্রয়োজনের তুলনায় কম কথা বলেন এবং ধৈর্য সহকারে সবার কথা শোনেন। তিনি ব্যক্তির মতামতের মূল্য বিবেচনা করেন এবং ব্যক্তির গুরুত্ব বা তার অভাব নয়, এবং তারপর একটি সিদ্ধান্ত নেয়। তাই তিনি যে একনায়কতান্ত্রিক, এই অভিযোগের কোনো সত্যতা নেই”।




প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন জনসেবার ২০ বছর পূর্ণ করেন, শাহ তাঁর শাসন শৈলীর প্রশংসা করেন এবং ভিত্তিহীন অভিযোগ দিয়ে সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করার জন্য বিরোধীদের তীব্র নিন্দা জানান।



অমিত শাহের ব‍্যাখা, “মোদীজি অত্যন্ত গণতান্ত্রিক পদ্ধতিতে মন্ত্রিসভা পরিচালনা করেন। একটি ফোরামে যা আলোচনা করা হয় তা পাবলিক ডোমেইনে ফাঁস করা যায় না, তাই একটি ভুল ধারণা রয়েছে যে তিনি সমস্ত সিদ্ধান্ত নেন কিন্তু তা নয়। তিনি বিষয়টি নিয়ে আলোচনা করেন, সবার কথা শোনেন এবং ভালো -মন্দ দিকগুলো মূল্যায়ন করেন। চূড়ান্ত সিদ্ধান্ত অবশ্যই তার, কারণ তিনি প্রধানমন্ত্রী”।




তিনি আরও বলেন, এটা দুঃখজনক যে, যারা ভিন্ন রাজনৈতিক দৃষ্টিভঙ্গি পোষণ করছে তারা প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করার জন্য সত্যকে বিকৃত করার চেষ্টা করছে।



নরেন্দ্র মোদীর অধীনে কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে বেশ কয়েকজন বিরোধী নেতা প্রধানমন্ত্রীর স্বৈরশাসক বলে অভিহিত করেছেন, নোটবন্দি করা থেকে, ধারা 370 বাতিল করা থেকে শুরু করে কৃষকদের বিক্ষোভ পর্যন্ত।

No comments:

Post a Comment

পৃষ্ঠা