বাজারে এলো Windows11- এখনি Download করুন

বাজারে এলো Windows11- এখনি Download  করুন 

Windows11




উইন্ডোজ ১০-এর সব ধরনের সাপোর্ট বন্ধের ঘোষণা দিয়েছিলো এর নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট (Microsoft)। মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট (Microsoft) জানিয়েছে, ২০২৫ সালের ১৪ অক্টোবর থেকে তারা আর উইন্ডোজ ১০-এর কোনো নতুন আপডেট বাজারে আনবে না। এটির নিরাপত্তায় কোনো সাপোর্টও দেবে না। তাহলে ২০২৫ এর পর?


চিন্তার কারন নেই, মাইক্রোসফট (Microsoft) আরও জানিয়েছিলো- বাজারে আসতে চলেছে ওএএস বা অপারেটিং সিস্টেমের (operating system) নতুন জেনারেশন Windows11।


সম্প্রতি প্রকাশিত এক টিজারে মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা এই তথ্য জানিয়েছিলেন। গতকাল বাজারে এসেছে উইন্ডোজ ১১ (Windows 11)  । কীভাবে Download করবেন জেনে নিন- 


মাইক্রোসফটের ন্যূনতম মানদণ্ড অনুযায়ী আপনার কম্পিউটার ‘উপযুক্ত’ না হলে সরাসরি উইন্ডোজ ১১ (Windows11) ইনস্টল করতে পারবেন না। তার মানে এই নয় যে একদমই পারবেন না।

মাইক্রোসফট বলেছে, আপনার কম্পিউটার যদি পুরোনো হয়, তবু উইন্ডোজ ১১ ব্যবহার করতে পারবেন। সে ক্ষেত্রে আপনাকে আলাদা করে উইন্ডোজ ১১- (Windows11) এর আইএসও (ISO) ফাইল নামিয়ে ইনস্টল করতে হবে।

আপনার কম্পিউটার যদি উইন্ডোজ ১১-এর উপযুক্ত হয় এবং আপনি যদি Windows 10 Update করবার জন্য অপেক্ষা করতে না চান, তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করতে পারেন।

  • উইন্ডোজ ১১ (Windows11) সফটওয়্যার ডাউনলোড করার ওয়েবপেজে যান।
  • সহজে করতে চাইলে ‘উইন্ডোজ ১১ ইনস্টলেশন অ্যাসিস্ট্যান্ট’ (Windows 11 Installation Assistant)ব্যবহার করুন। ‘ডাউনলোড নাউ’ (Download Now) অপশনে ক্লিক করে নির্দেশনা অনুসরণ করুন।
  • আবার চাইলে বুট করার উপযোগী ইউএসবি ড্রাইভ কিংবা ডিভিডি তৈরি করে নিতে পারেন। সে ক্ষেত্রে ‘ক্রিয়েট উইন্ডোজ ১১ ইনস্টলেশন মিডিয়া’য় ‘ডাউনলোড নাউ’ নির্বাচন করতে হবে।
  • শেষের অপশনটি সরাসরি ডিস্ক ইমেজ (আইএসও ফাইল) Download এর জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ