Breaking

Monday, October 25, 2021

১৫ই নভেম্বর থেকে খুলছে স্কুল, কোন কোন ক্লাসের জন্য? School Reopen

১৫ই নভেম্বর থেকে খুলছে স্কুল, কোন কোন ক্লাসের জন্য?


কবে হবে উচ্চ মাধ‍্যমিক পরীক্ষা? প্রস্তাব জমা পড়লো রাজ‍্যের কাছে


করোনা সংক্রমণের জেরে দীর্ঘদিন যাবত বন্ধ স্কুল। এমন পরিস্থিতিতে চিন্তায় ধুঁকছিল ছাত্রছাত্রী, অভিভাবক-অভিভাবিকা থেকে শিক্ষক- শিক্ষিকারা। পূজোর আগে পূজোর পর স্কুল খোলার কথা জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পুজোর পর বাড়ছে করোনা সংক্রমণ এমন পরিস্থিতিতে স্কুল খোলা নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও উত্তরবঙ্গ সফরে এসে স্কুল খোলার দিন তারিখ জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



আজ মুখ্যমন্ত্রী জানান আগামী ১৫ই নভেম্বর থেকে খুলবে স্কুল। কিন্তু কোন কোন ক্লাস খুলবে তা নিয়ে কিছু বলেননি। প্রশ্ন উঠতে শুরু করে প্রাথমিক, উচ্চ প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সবার জন্য কি করোনা পরবর্তী পরিস্থিতিতে খুলছে স্কুল? অবশ্য তাঁর জবাব বৈঠকের শেষে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, ‘কালীপুজো হচ্ছে চার তারিখ। ১০ ও ১১ তারিখ হচ্ছে ছটপুজো। ১৩ তারিখ হচ্ছে জগদ্ধাত্রী পুজো। তোমায় যা করতে হবে ১৫ তারিখ থেকে করতে হবে। স্কুল, কলেজ খোলার বিষয়টি ১৫ তারিখ (১৫ নভেম্বর) থেকে করে দাও। তার আগে স্কুল-কলেজগুলি পরিষ্কার করতে হবে। সেগুলি মাথায় রাখ।’



এরপর বৈঠক শেষে সেই ধোঁয়াশা দূর করে মমতা জানিয়ে দেন, শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুযাদের জন্য ১৫ নভেম্বর স্কুল খুলে যাচ্ছে। সেদিন থেকে খুলছে স্কুল। এই খবরে ইতিমধ্যে একটু হলেও আনন্দিত সকলেই। এতদিন পর স্কুল, স্কুলের সেই বেঞ্চ, ক্লাসরুম, মাঠ আরও কত কি।

No comments:

Post a Comment

পৃষ্ঠা