পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা দিতে রাজ্যকে অনুমতি নির্বাচন কমিশনের, কিভাবে পাবেন জেনে নিন


mamata banerjee




গত বছর করোনা সংক্রমণের জেরে রাজ্যের পূজো ক্লাবগুলিকে আর্থিক সাহায্য করেছিল রাজ্য সরকার। আর্থিক দুরবস্থার কথা মাথায় রেখে প্রতিটি ক্লাবগুলিকে ৫০০০০ টাকা করে অনুদান দেওয়া শুরু করে। এবছরেও একই পরিমাণ অর্থ দেওয়ার ঘোষণা করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু রাজ্যে ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী হওয়ায় সেই অর্থ প্রদানে অনুমতি দেয়নি নির্বাচন কমিশন। বৃহস্পতিবার ভোটগ্রহণ হয়ে যায় ভবানীপুরে আর তারপরেই শনিবার সেই অর্থ প্রদানের অনুমতি মিলল।



তবে পূজো উপলক্ষ্যে অনুদান দেওয়ার অনুমতি মিললেও লক্ষ্মীভান্ডারের টাকা দেওয়ার অনুমতি মেলেনি। জানা যাচ্ছে, চার জেলার আবেদনকারীদের লক্ষ্মীভান্ডারের টাকা পেতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। সেই চার জেলার তালিকায় রয়েছে কোচবিহার, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা।



আগামী ৩০ অক্টোবর খড়দহ, গোসাবা, দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচন। উপনির্বাচন মিটে গেলে এই চার জেলার লক্ষ্মীভান্ডারের টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আপাতত ভোট থাকায় নির্বাচন কমিশনের অনুমতি না মেলায় এই চার জেলাকে লক্ষ্মীভান্ডারের টাকা দেওয়া হবে না। তবে অন্যান্য জেলাগুলিকে সেপ্টেম্বর ও অক্টোবর মাসের লক্ষ্মীর ভান্ডারের টাকা শীঘ্রই দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।