আগুনে পুড়ছে ঘরবাড়ি, তরিঘড়ি ৭ পুলিশ সুপারের বদলি বাংলাদেশের রংপুরে

আগুনে পুড়ছে ঘরবাড়ি, তরিঘড়ি ৭ পুলিশ সুপারের বদলি  বাংলাদেশের রংপুরে 

রংপুর



রংপুরের পীরগঞ্জ উপজেলায় রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়ার প্রায় ২০টি বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে। ফেসবুকে ধর্মকে নিয়ে কটূক্তির অভিযোগ তুলে গত রাত ১০টার দিকে এসব বাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটে বলে বাংলাদেশের সংবাদ মাধ্যম থেকে জানা যায়।


এই ঘটনায় আজ রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার সহ পুলিশ সুপার পদমর্যাদার সাতজনকে বদলি করা হয়েছে বলে জানা গিয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের উপসচিব ধন রঞ্জন দাস স্বাক্ষরিত এক সংবাদ প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। ১৮ অক্টোবর তারিখের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয় এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।




প্রজ্ঞাপনে রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে ও পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি ফেরদৌস আলী চৌধুরীকে রংপুরের পুলিশ সুপার, ফেনী জেলার পুলিশ সুপার খন্দকার নুরন্নবীকে ঢাকায় পুলিশ হেডকোয়ার্টার্সে ও পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনকে ফেনী জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।


এদিকে এই ঘটনায় প্রতবাদে সরব হয়েছে এপার বাংলার সাধারণ মানুষও। স্যোসাল মিডিয়া জুড়ে প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছে, প্রতিবাদ মিছিলেও সামিল হতে দেখা গেছে বিভিন্ন রাজনৈতিক দলকেও।

Post a Comment

thanks