Babul Supriyo resign as MP: সাংসদ পদ থেকে ইস্তফা বাবুল সুপ্রিয়র

Babul Supriyo resign as MP: সাংসদ পদ থেকে ইস্তফা বাবুল সুপ্রিয়র





বিজেপি সাংসদ থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করতে টিএমসি নেতা বাবুল সুপ্রিয় লোকসভা স্পিকার ওম বিড়লার বাসায় পৌঁছান। ইস্তফাপত্র গ্রহণ করেছেন স্পিকারও। বাবুল সুপ্রিয় সম্প্রতি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার জন্য দল বদল করেছিলেন।



একটি টুইটে বাবুল সুপ্রিয় এর আগে স্পিকার ওম বিড়লাকে ধন্যবাদ জানান, মঙ্গলবার সকাল ১১ টায় সাংসদ পদ থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করার সময় দেওয়ার জন্য। বাবুল সুপ্রিয়ো বলেছিলেন, "আমি এখন সাংসদের বার্থ/পার্ক/বেতন ধরে রাখব না কারণ আমি আর বিজেপির অংশ নই যার জন্য আমি আসনটি জিতেছি।"



পদত্যাগপত্র জমা দেওয়ার পর বাবুল সুপ্রিয় মঙ্গলবার বলেন, "আমার হৃদয় ভারী, যেহেতু আমি বিজেপির সঙ্গে আমার রাজনৈতিক জীবন শুরু করেছি। আমি প্রধানমন্ত্রী মোদী, দলীয় প্রধান এবং অমিত শাহকে ধন্যবাদ জানাই। আমার প্রতি আস্থা দেখা গেছে। আমি আন্তরিকভাবে রাজনীতি ছেড়ে দিয়েছি। আমি ভেবেছিলাম যদি আমি দলের অংশ না হই, তাহলে আমার নিজের জন্য আসনটি রাখা উচিত নয়, ”বাবুল সুপ্রিয় বলেন।



বাবুল সুপ্রিয় এর আগে আগস্টে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন। একটি দীর্ঘ ফেসবুক পোস্টে তিনি রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে তিনি অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না এবং "দলের খেলোয়াড়" হিসাবে অব্যাহত থাকবেন।



তিনি সম্পূর্ণরূপে রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করার কয়েক মাস পরে এবং বলেন যে তিনি অন্য কোন রাজনৈতিক দলে যোগ দেবেন না, বাবুল সুপ্রিয় টিএমসিতে যোগ দিয়ে দাবি করেন যে তিনি বাংলার সেবা করার একটি দুর্দান্ত সুযোগের জন্য ফিরে আসছেন।



বাবুল সুপ্রিয়কে আনুষ্ঠানিকভাবে দলের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন টিএমসিতে অন্তর্ভুক্ত করেছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ