Breaking

Wednesday, October 13, 2021

Prime Minister Advisor: প্রধানমন্ত্রী মোদীর উপদেষ্টা নিযুক্ত হলেন প্রাক্তন IAS অমিত খারে

Prime Minister Advisor: প্রধানমন্ত্রী মোদীর উপদেষ্টা নিযুক্ত হলেন প্রাক্তন IAS অমিত খারে


Amit Khare



প্রাক্তন আইএএস অফিসার অমিত খারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপদেষ্টা হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি ভারত সরকারের সচিবের পদ ও স্কেলে দুই বছরের জন্য নিযুক্ত হয়েছেন।



“মন্ত্রিসভার নিয়োগ কমিটি ভারত সরকারের সচিবের পদমর্যাদা ও স্কেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে অমিত খারে, আইএএস (অবসর প্রাপ্ত) (জেএইচ: 1985) নিয়োগ অনুমোদন করেছে, চুক্তি ভিত্তিতে, ভারত সরকারের সচিব স্তরের পুনর্বাসিত কর্মকর্তাদের ক্ষেত্রে প্রযোজ্য অন্যান্য স্বাভাবিক নিয়ম ও শর্তাবলী অনুযায়ী, প্রাথমিকভাবে দুই বছরের জন্য অথবা পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত, "কর্মী ও প্রশিক্ষণ বিভাগ (ডিওপিটি) মঙ্গলবার জারি করা আদেশে বলা হয়েছে।



১৯৮৫-র ব্যাচের ঝাড়খণ্ড ক্যাডারের আইএএস অমিত খারে নতুন জাতীয় শিক্ষানীতির রূপায়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন।২০১৯ সালের ডিসেম্বর মাসে তিনি উচ্চশিক্ষা সচিবের দায়িত্ব গ্রহণ করেন । ২০১৮ সালের মে মাস থেকে ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে তিনি তথ্য ও সম্প্রচার সচিব হিসেবে কাজ করেছিলেন। তথ্য প্রযুক্তি আইন, ২০২১ ইস্যু হয় তাঁর সময়কালে। ১৯৯৫-৯৭ সালে পশ্চিম সিংভূমের(চাইবাসা) ডেপুটি কমিশনার ছিলেন তিনি। অবিভক্ত বিহারের পশুখাদ্য কেলেঙ্কারি প্রকাশ্যে আনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন অমিত খারে।




আমেদাবাদ আইআইএম থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন খারে।সেন্ট স্টিফেন্স কলেজ থেকে পদার্থবিদ্যায় স্নাতক হন তিনি। রাঁচি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও ঝাড়খণ্ডের ডেভেলপমেন্ট কমিশনার ছিলেন খারে।

No comments:

Post a Comment

পৃষ্ঠা