Breaking

Wednesday, October 13, 2021

Lakhimpur Kheri violence: রাষ্ট্রপতির দ্বারস্থ রাহুলের নেতৃত্বে প্রতিনিধি দল, অজয় মিশ্রের পদত্যাগের দাবি

Lakhimpur Kheri violence: রাষ্ট্রপতির দ্বারস্থ রাহুলের নেতৃত্বে প্রতিনিধি দল, অজয় মিশ্রের পদত্যাগের দাবি 

Rahul Gandhi




কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেতৃত্বাধীন প্রতিনিধি দল বুধবার লখিমপুর খেরি সহিংসতার ঘটনায় রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে দেখা করেন, যে ঘটনায় ৩রা অক্টোবর লখিমপুর খেরিতে চার কৃষকসহ আটজন নিহত হন।



কংগ্রেস প্রতিনিধি দল লখিমপুর খেরির ঘটনা সম্পর্কে একটি স্মারকলিপি রাষ্ট্রপতির কাছে উপস্থাপন করে এবং সহিংসতার ঘটনায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রকে অবিলম্বে বরখাস্ত করার দাবি জানায়।



বৈঠকে কংগ্রেস অজয় মিশ্রের "অবিলম্বে বরখাস্ত" দাবি করে, যার ছেলে আশিস মিশ্রের নাম এফআইআর -এ রয়েছে এবং লখিমপুর খেরিতে "কৃষকদের ওপর গাড়ি চালানোর" অভিযোগ রয়েছে। প্রতিনিধি দল কৃষকদের হত্যায় অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ারও দাবি জানায়।



আশিস মিশ্রকে শনিবার সহিংসতার ঘটনায় উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার করে।



রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে বৈঠকের পর এক বিবৃতিতে রাহুল গান্ধী বলেন, "আমরা লখিমপুর খেরিতে গিয়ে সেই পরিবারগুলি পরিদর্শন করেছি যারা তাদের সদস্যদের হারিয়েছে। আমাদের বলা হয়েছিল যে তারা দুটি জিনিস চায়। তারা ন্যায়বিচার চায়। যে হত্যার পিছনে রয়েছে তার উচিত শাস্তি চায়। "



রাহুল গান্ধী বলেন, "তারা হত্যাকারীর বাবা, স্বরাষ্ট্রমন্ত্রীকেও পদ থেকে সরিয়ে দিতে চায়। যতক্ষণ না তিনি এই পদে আছেন ততক্ষণ পর্যন্ত ন্যায়বিচার হতে পারে না। রাজ্য মন্ত্রকের [অজয় মিশ্র] পদত্যাগ করা উচিত।"



রাহুল গান্ধী আরও অভিযোগ করেছেন যে লখিমপুর খেরির ঘটনার আগে অজয় মিশ্র কৃষকদের "হুমকি" দিয়েছিলেন। "ঘটনার আগে, এমওএস হোম কৃষককে হুমকি দিয়েছিল এবং তারপর তার সতর্কবার্তায় ব্যবস্থা নেওয়া হয়েছিল। আমরা এমওএসকে অপসারণের দাবি জানিয়েছিলাম এবং সুপ্রিম কোর্টের দুইজন সিটিং বিচারকদের দিয়ে তদন্ত চেয়েছিলাম।"

No comments:

Post a Comment

পৃষ্ঠা