ভবানীপুরে তরুণ মুখ, সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও প্রার্থী ঘোষনা বামের




কয়েকদিন আগেই ভবানীপুরের উপ নির্বাচন ও সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোটের ঘোষনা দিয়েছে নির্বাচন কমিশন। আর তারপরেই প্রার্থী ঘোষনা করেছে তৃণমূল। ভবানীপুরে তৃণমূলের প্রার্থী হয়েছেন স্বয়ং মমতা বন্দোপাধ‍্যায়। আর তার বিপক্ষে প্রার্থী না দেওয়ার ঘোষনা করেছে কংগ্রেস। প্রথমে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি প্রার্থী দেওয়ার পক্ষে সওয়াল করলেও পরে বিজেপি বিরোধী ঐক‍্যজোটের কথা ভেবে উচ্চ নেতৃত্ব প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এদিকে, ভবানীপুরে তরুণ মুখকেই সামনে আনলো সিপিআইএম।




ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাসকেই প্রার্থী করল বামেরা। জঙ্গিপুরে প্রার্থী হলেন বামশরিক আরএসপি-র জানে আলম মিঞা। সামশেরগঞ্জে সিপিএম-র মহম্মদ মোদাসসার হোসেন। একদিকে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের জন‍্য ভবানীপুর সিটে জিতে যাওয়া শোভনদেব এই আসন ছেড়ে দেন অন‍্যদিকে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের প্রার্থী মারা যাওয়ায় এই তিন আসনে হবে নির্বাচন।




একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল বিপুল জয়লাভের পর মমতা বন্দোপাধ‍্যায় মুখ‍্যমন্ত্রী পদে শপথ নেন। নিয়ম অনুযায়ী ছয় মাসের মধ‍্যে কোনো আসনে জিতে আসতে হবে মমতা বন্দোপাধ‍্যায়কে। বিধানসভার ৪ মাস পর ভোট ঘোষনা করে নির্বাচন কমিশন। ৩০শে সেপ্টেম্বর তিন কেন্দ্রেই হবে নির্বাচন। কমিশন সূত্রে খবর, প্রতিটি বিধানসভা কেন্দ্রে ১০ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী থাকতে পারে।