Breaking News: বিজেপির নবনির্বাচিত রাজ্য সভাপতি উত্তরবঙ্গের ড. সুকান্ত মজুমদার





বিজেপির নব নির্বাচিত রাজ্য সভাপতি হলেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। রাজনৈতিক জীবন দীর্ঘ না হলেও সংঘের সঙ্গে বহু দিন ধরেই যুক্ত সুকান্ত মজুমদার। দিলীপ ঘোষকে সরিয়ে উত্তরবঙ্গের সুকান্ত মজুমদারকে রাজ্য সভাপতি করায় রাজনৈতিক মহল মনে করছে উত্তরবঙ্গের প্রতি বাড়তি নজরের বার্তা দিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।


উত্তরবঙ্গের মানুষ হলেও তাঁকেই এখন রাজ্য বিজেপির সব দায়িত্ব পালন করতে হবে। একদিকে রাজ্য বিজেপির সভাপতি উত্তরবঙ্গের সুকান্ত মজুমদার অন্যদিকে বিধানসভায় বিরোধী দলনেতা দক্ষিণবঙ্গের শুভেন্দু অধিকারী। রাজনৈতিক মহল মনে করছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ বাংলার দুই বঙ্গকে আরও শক্তিশালী করতেই এই পদক্ষেপ। তবে অনেকে মনে করছেন উত্তরবঙ্গের প্রতি বাড়তি নজরের বার্তা দিতেই সুকান্তকে সভাপতি পদের দায়িত্ব দেওয়া হল।


দিলীপ ঘোষ ও সুকান্ত মজুমদার তাদের নিজ নিজ দায়িত্ব পালন করে দলকে শক্তিশালী করবেন, টুইটে করে জানালেন শুভেন্দু অধিকারী। রাজ্য বিজেপি সভাপতির বদলকে সময়োচিত সিদ্ধান্ত বলে মন্তব্য করলেন তথাগত রায়।


খুব কম বয়স থেকেই সঙ্ঘের সঙ্গে জড়িত হন সুকান্ত মজুমদার। বর্তমানে বালুরঘাট কলেজের অধ্যাপক। এলাকায় ভালো মানুষ বলে ইমেজ রয়েছে সুকান্ত মজুমদারের। সুকান্ত মজুমদার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদবিদ্যায় পিএইচডি করছেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় থেকেই উত্তরবঙ্গে নিজেদের ভিত শক্ত করার চেষ্টা করেছে বিজেপি। একুশের বিধানসভায় সারা রাজ্যের নিরিখে নিরাশ থাকলেও উত্তরবঙ্গে বিজেপি বড় জায়গা করে নিয়েছে। উত্তরবঙ্গের সাংসদকে দলের সংগঠনের দায়িত্ব দেওয়ার ঘটনাকে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।


দলকে শক্তিশালী শক্তিশালী করাই এখন মূল লক্ষ্য সুকান্ত মজুমদারের দায়িত্ব পেয়ে এমনটাই জানালেন তিনি। বাঙালির ভবিষ্যত ও বাঙালির অস্তিত্বের জন্য বিজেপির শক্তিশালী হওয়া প্রয়োজন বলেই তিনি মনে করছেন। ‘গুরুদায়িত্ব’ পেয়ে সুকান্ত মজুমদার বলছেন, “দিলীপদা বাংলায় বিজেপির ভিত তৈরি করে দিয়ে গেছেন। দিলীপদার পরামর্শ কাজে লাগাব। বঙ্গ বিজেপিকে আরও শক্তিশালী করাই লক্ষ্য।”