UGC-NET Exam: UGC NET পরীক্ষার দিন বদল NTA- র 





পিছিয়ে গেল ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা(UGC NET)-র পরীক্ষা। ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা (NTA) ২০২০ সালের ডিসেম্বর ও ২০২১ সালের জুনের পরীক্ষার দিন বদল করলো।




UGC NET-এর এই পরীক্ষা হওয়ার কথা ছিল ৬-১১ অক্টোবর কিন্তু ১০ই অক্টোবর অপর একটি বড় পরীক্ষা থাকায় পিছিয়ে দেওয়া নেটের পরীক্ষা। নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ৬-৮ অক্টোবর ও ১৭-১৯ অক্টোবর যথাক্রমে এই পরীক্ষা হতে চলেছে।




করোনার কারনে এর আগে পিছিয়ে দেওয়া হয়েছিল পরীক্ষা। অবশেষে জুন ও ডিসেম্বর দুই পর্যায়ের পরীক্ষা এক পর্যায়ে নেওয়ার ঘোষনা দেয় UGC । পরীক্ষার্থীরা চাইলে অফিশিয়াল ওয়েবসাইট https://ugcnet.nta.nic.in-এ গিয়ে বিস্তারিত জানতে পারেন।




“এনটিএ ছাত্রসমাজ থেকে জানতে পেরেছে যে ১০ অক্টোবর পরীক্ষার তারিখ কিছু বড় পরীক্ষার সাথে মিলে গেছে। প্রার্থীদের বৃহত্তর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে এবং তাদের সৃষ্ট সমস‍্যা দূর করার লক্ষ্যে, ইউজিসি-নেট ডিসেম্বর ২০২০ এবং জুন ২০২১ সেশনের পরীক্ষার তারিখ বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ”এনটিএ জানিয়েছে।


এনটিএ বলেছে যে বিস্তারিত তারিখ পত্র পরে দেওয়া হবে এবং ইউজিসি নেট প্রবেশপত্র যথাসময়ে অফিসিয়াল সাইটের মাধ্যমে ডাউনলোড করা যাবে।



প্রার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে UGC NET নিবন্ধন 10 আগস্ট শুরু হয়েছিল এবং 5 সেপ্টেম্বর, 2021 এ শেষ হবে।