আচমকাই ইস্তফা তৃণমূলের রাজ্যসভা সাংসদ অর্পিতা ঘোষের

আচমকাই ইস্তফা তৃণমূলের রাজ্যসভা সাংসদ অর্পিতা ঘোষের





আচমকাই ইস্তফা তৃণমূলের রাজ্যসভা সাংসদ অর্পিতা ঘোষের। রাজ্যসভার চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন অর্পিতা ঘোষ। কয়েকদিন আগেই রাজ্যসভায় সাংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সুস্মিতা দেবের নাম ঘোষণা করেছে তৃণমূল। আর তার কয়েকদিন পরেই অর্পিতা ঘোষের ইস্তফা।


আসামের শিলচরের প্রাক্তন কংগ্রেস সাংসদ দেব গত মাসে দলের নেতা অভিষেক ব্যানার্জি, ডেরেক ও'ব্রায়েন এবং অন্যান্যদের উপস্থিতিতে টিএমসিতে যোগ দেন। টিএমসিতে যোগ দেওয়ার জন্য তিনি পশ্চিমবঙ্গের বাইরে একজন বিশিষ্ট ব্যক্তিত্ব।


"সুস্মিতা দেবকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করে আমরা অত্যন্ত আনন্দিত। মহিলাদের ক্ষমতায়ন এবং রাজনীতিতে তাদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করার মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আমাদের সমাজকে আরও অনেক কিছু অর্জন করতে সাহায্য করবে!" টিএমসি এক টুইটে বলেছে।


তৃণমূল সূত্রে খবর, দলের গুরুত্বপূর্ণ সাংগঠনিক পদে তাঁকে কাজে লাগানো হবে। সেই কারণেই তাঁকে শীর্ষ নেতৃত্ব তাঁকে ইস্তফা দিতে বলেন। আজই ইস্তফা দিয়েছেন তিনি। আগামী দিনে সাংগঠনিক পদে গুরুত্বপূর্ণ ভূমিকায় তাঁকে দেখা যাবে বলে তৃণমূল সূত্রে খবর।


রাজ্যসভার চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু অর্পিতার পদত্যাগ পত্র গ্রহন করেছে।


বাম আমলে নন্দীগ্রাম-সিঙ্গুর আন্দোলন থেকেই পরিচিত মুখ অর্পিতা। সেই সময়কালে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকা বিদ্বজ্জনেদের তালিকায় প্রথমসারিতেই ছিলেন অর্পিতা। ২০১৪-এ বালুরঘাট থেকে ও ২০২০-এ তৃণমূলের রাজ্যসভার প্রার্থী হিসেবে জিতেছিলেন অর্পিতা। মাঝখানে ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের কাছে হেরে গিয়েছিলেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ