BREAKING:Mullah Baradar-এর নেতৃত্বেই নয়া সরকার গঠন হবে আফগানিস্তানে 




কাবুল পতনের দুই সপ্তাহ পর, তালেবানের রাজনৈতিক কার্যালয়ের প্রধান মোল্লা বারদার আফগানিস্তানে নতুন সরকারের নেতৃত্ব দেবেন, ইসলামপন্থী গোষ্ঠীর অন্তত তিনটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে বিষয়টি নিশ্চিত করেছে। যদি সূত্রের বিশ্বাস করা হয়, তালেবানের প্রয়াত প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের পুত্র মোল্লা মোহাম্মদ ইয়াকুব এবং শের মোহাম্মদ আব্বাস স্টানেকজাইকে সরকারের উচ্চ পদ দেওয়া হবে।


এর আগে বৃহস্পতিবার তালেবানের সাংস্কৃতিক কমিশনের আনামুল্লাহ সামঙ্গানি বলেছিলেন যে মোল্লা হেবাতুল্লাহ আখুন্দজাদা নতুন সরকারের নেতা হবেন।


“নতুন সরকার সম্পর্কে পরামর্শ প্রায় চূড়ান্ত হয়েছে এবং মন্ত্রিসভা সম্পর্কে প্রয়োজনীয় আলোচনাও হয়েছে। আমরা যে ইসলামী সরকার ঘোষণা করব তা হবে মানুষের জন্য একটি মডেল। সরকারে বিশ্বস্ত কমান্ডারের (আখুনজাদা) উপস্থিতি নিয়ে কোন সন্দেহ নেই। তিনিই সরকারের নেতা হবেন, ”সামঙ্গানি গতকাল বলেছিলেন।


যদিও রিপোর্টে দাবি করা হয়েছে যে তালেবানদের দখল নেওয়ার পর সংঘাতগ্রস্ত দেশে শীঘ্রই সরকার ঘোষণা করা হবে, সরকারি অফিসে নারীদের ভূমিকা এখনও অস্পষ্ট। তালেবান জানিয়েছে যে সত্ত্বেও উচ্চ পদে নারীদের নিয়োগ দেওয়া হবে না