Breaking: Hurricane Ida: নিউইয়র্কে ফ্ল্যাশ বন্যায় মৃত ৪৪ 




নিউইয়র্কে কমপক্ষে ৪৪ জনের মৃত্যু হয়েছে, হারিকেন ইডা দ্বারা সৃষ্ট ফ্ল্যাশ বন্যার কারণে। প্রতিবেদন অনুযায়ী ঝড়ের কারণে নিউইয়র্ক এবং নিউ জার্সিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। লাগার্ডিয়া এবং জেএফকে বিমানবন্দরে এবং নিউইয়র্ক ইন্টারন্যাশনাল লিবার্টি বিমানবন্দরে অনেক ফ্লাইট বাতিল করা হয়েছিল কারণ ইডার অবশিষ্টাংশ মধ্য আটলান্টিক এবং উত্তর-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রে বৃষ্টিপাতের রেকর্ড মাত্রা নিয়ে এসেছিল।


"আমার বয়স 50 বছর এবং আমি এত বৃষ্টি কখনও দেখিনি। এটি ছিল জঙ্গলে বাস করার মতো, ক্রান্তীয় বৃষ্টির মতো। অবিশ্বাস্য. এই বছর সবকিছুই খুব অদ্ভুত, ”মেটোদিজা মিহাজলোভ যার ম্যানহাটান রেস্তোরাঁর বেসমেন্ট তিন ইঞ্চি পানিতে ভরে গেছে বলে সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছে।


লুইসিয়ানা রাজ্যের কিছু অংশ বিদ্যুৎ বিভ্রাটের সম্মুখীন এবং বাসিন্দারা গ্যাস সরবরাহের ঘাটতি নিয়েও অভিযোগ করেছেন।


হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন লুইসিয়ানাতে একটি বড় বিপর্যয় ঘোষণা করেছেন এবং ইডা-ক্ষতিগ্রস্ত এলাকায় পুনরুদ্ধারের প্রচেষ্টাকে শক্তিশালী করার জন্য ফেডারেল সাহায্যের নির্দেশ দিয়েছেন।


“আমরা সবাই একসাথে এর মধ্যে আছি। জাতি সাহায্যের জন্য প্রস্তুত, ”বাইডেন দক্ষিণ লুইসিয়ানা রাজ্যের সফরের আগে বলেছিলেন।


কর্মকর্তারা জানিয়েছেন, নিউ জার্সিতে কমপক্ষে ২৩ জন, নিউইয়র্ক সিটিতে ১৩ জন মারা গেছেন। ওয়েস্টচেস্টারের নিউইয়র্ক শহরতলিতেও তিনজন প্রাণ হারিয়েছেন, আর পেনসিলভেনিয়ার শহরতলির মন্টগোমেরি কাউন্টিতে আরও চারজন মারা গেছেন। মেরিল্যান্ডে ১৯ বছর বয়সী এক ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে।


বুধবার, মার্কিন যুক্তরাষ্ট্র হাজার হাজার ন্যাশনাল গার্ড সৈন্য মোতায়েন করেছিল, যাতে আটকা পড়াদের উদ্ধার করে, রাস্তা পরিষ্কার করে এবং হারিকেন ইডার পরে খাদ্য ও পানি বিতরণ করে প্রাথমিক সাহায্য করে।


ন্যাশনাল গার্ড ব্যুরোর জেনারেল ড্যানিয়েল হোকানসন এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, "বুধবার ১১ টি রাজ্যের ৫৪০০ এরও বেশি গার্ডম্যান লুইসিয়ানাতে ছিলেন, ৩৬ টি বিমান, ৭৪ টি নৌকা, ১৯৮ টি পানির যানবাহন, জেনারেটর এবং প্রকৌশলীদের সাহায্যে ছিল।"