Breaking

Friday, September 17, 2021

PM Kisan Samman Nidhi Yojana: কৃষকদের জন্য সুখবর, বকেয়া কিস্তি পেতে পারেন পরের কিস্তিতে

PM Kisan Samman Nidhi Yojana: কৃষকদের জন্য সুখবর, বকেয়া কিস্তি পেতে পারেন পরের কিস্তিতে 




পিএম কিষাণ সম্মান নিধি স্কিমের আওতাভুক্ত যে কৃষকরা তাদের আগের কিস্তি পাননি তাদের জন্য স্বস্তির খবর। পিএম কিষাণ যোজনা স্কিম অনুসারে, একজন কৃষক যার নাম বেনিফিশিয়ারি তালিকায় আসে কিন্তু প্রদত্ত শর্তে কিস্তি পেতে ব্যর্থ হয়, তাহলে সে পরবর্তী কিস্তির সাথে টাকা পাবে।



মিডিয়া রিপোর্ট অনুযায়ী, প্রধানমন্ত্রীর কিষাণ সম্মান নিধি যোজনার আওতায় সরকার কৃষকদের প্রদত্ত পরিমাণ দ্বিগুণ করার সম্ভাবনা রয়েছে। সংশোধিত স্কিমের মাধ্যমে, একজন উপকারভোগী যিনি বছরে 6,000 টাকা পেতেন, এখন তিন কিস্তিতে 12000 টাকা পাবেন। আনুমানিক, কৃষকদের মোট 12.14 কোটি পরিবার প্রধান মন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা প্রকল্প থেকে উপকৃত হয়েছে।



প্রযুক্তিগত ত্রুটির কারণে, বেশ কয়েকজন কৃষক তাদের নবম কিস্তি পাননি। কিন্তু এখন সংশোধিত যোজনায়, একজন কৃষক তার আটকে থাকা কিস্তি এবং পরবর্তী কিস্তি কেবল তখনই পাবে যখন তার নাম নিবন্ধিত উপকারভোগী তালিকায় থাকবে। পূর্ববর্তী কিস্তি পেতে, সুবিধাভোগীর আবেদনে কোন ত্রুটি থাকবে না।




স্কিমগুলি গ্রহণ করার সময় একটি সুবিধাভোগী পরোক্ষভাবে প্রতিশ্রুতিবদ্ধ এমন মৌলিক ভুল রয়েছে। কিছু ভুলের মধ্যে রয়েছে ভুল ব্যাঙ্ক বিবরণ, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, আধার কার্ডে ভুল এবং অন্যান্য। একজন উপকারভোগী শুধু PM কিষাণ যোজনার অফিসিয়াল পোর্টালে ক্লিক করে ভুল সংশোধন করতে পারেন যা pmkisan.gov.in/Grievance.aspx

Page টি লাইক করে সাথে থাকুন- আরও আপডেট পেয়ে যান নিয়মিত 

3 comments:

  1. D.El.Ed এর মেরিট লিষ্ট কবে দেবে যদি জানান খুব
    ভালো হয়।

    ReplyDelete
    Replies
    1. সম্ভবত 22nd Sept 2021, বিস্তারিত জানতে আমাদের সাইটে নজর রাখুন- https://www.sangbadekalavya.in/

      Delete

পৃষ্ঠা