Breaking

Saturday, September 18, 2021

PM Kisan Samman Nidhi Yojana: কৃষকদের জন্য বড় খবর, এখনি Download করুন

PM Kisan Samman Nidhi Yojana:  কৃষকদের জন্য বড় খবর, এখনি Download করুন 


PM Kisan Samman Nidhi Yojana



PM Kisan Samman Nidhi Yojana তে অন্তর্ভুক্ত কৃষকদের জন্য রয়েছে একাধিক বড় খবর। 

পিএম কিষাণ সম্মান নিধি স্কিমের আওতাভুক্ত যে কৃষকরা তাদের আগের কিস্তি পাননি তাদের জন্য স্বস্তির খবর। পিএম কিষাণ যোজনা স্কিম অনুসারে, একজন কৃষক যার নাম বেনিফিশিয়ারি তালিকায় আছে কিন্তু প্রদত্ত শর্তে কিস্তি পেতে ব্যর্থ হয়, তাহলে সে পরবর্তী কিস্তির সাথে টাকা পাবে। 

যারা এখনো কোন কিস্তির টাকা পাননি, বা তাঁদের আবেদনপত্রে ভুল রয়েছে তা সংশোধন করবার সুযোগ রয়েছে। এখনি সংশোধন করে নিতে ক্লিক করুন নীচের লিঙ্কে--


এছাড়াও রয়েছে আরও একটি বড় খবর। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরের জানিয়েছেন, সব কৃষককে কিষান ক্রেডিট কার্ড দেওয়া হবে। তিনি বলেন, মহামারী (কোভিড -১৯  মহামারী) -এর সময়ও কৃষকদের জন্য কিষান ক্রেডিট কার্ড (KCC) উপলব্ধ করা হয়েছে। তিনি বলেন, সরকার ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে সকল কৃষকদের কেসিসির (KCC) আওতায় আনার জন্য একটি প্রচারণা চালাচ্ছে।


তোমারের মতে, পিএম কিষান (PM Kisan Samman Nidhi Yojana 2021) এর সুবিধাভোগীদের প্রতি বিশেষ মনোযোগ দেওয়া হচ্ছে। তিনি বলেন, চলতি অর্থবছরের জন্য 16 লক্ষ কোটি টাকার ঋণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কেসিসির মাধ্যমে কৃষকদের ইতিমধ্যে 14 লক্ষ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে।

KCC এর জন্য আবেদনপত্র Download করতে ক্লিক করুন নীচের লিঙ্কে-


Page টি লাইক করে সাথে থাকুন- আরও আপডেট পেয়ে যান নিয়মিত 

4 comments:

  1. গুরুত্বপূর্ণ খবর ..

    ReplyDelete
  2. কৃষকদের জন্য খুবই একটা ভালো খবর ।

    ReplyDelete
  3. কৃষক দের জন্য সুখবর

    ReplyDelete

পৃষ্ঠা