Online Durga Puja permission 2021 দুর্গা পুজোর আবেদন করুন অনলাইনে 

Online Durga Puja permission 2021



আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন, তারপরেই মহালয়া। মহালয়ার এক সপ্তাহ পরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। গতবছর অনলাইনে পূজার অনুমতি নিতে হয়েছিলো। কিন্তু এই বছর?


মুখ্যমন্ত্রী নবান্নে এক সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন- এই বছরের পূজা উদযাপনের জন্য কোন বিশেষ নির্দেশিকা জারি করবে না। যাইহোক, তিনি গত বছর সরকার কর্তৃক নির্ধারিত কোভিড প্রোটোকল অনুসরণ করে সকল কমিটিকে উৎসব আয়োজন করার আহ্বান জানান।


তিনি বলেন- “ আদর্শ আচরণবিধি অনুসরণ করতে হবে… নতুন কোনো ঘোষণা নেই, এটি গত বছরের মতোই। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাতের বেলা দুর্গা পূজা প্যান্ডেলে আসা লোকদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে, তা নির্ভর করে তৃতীয় ঢেউ কেমন হবে তার উপর।"




দুর্গাপুজো কমিটি গুলির সাথে বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, আগের বছরের বিধি মেনে এবছরও হবে পুজো। পুজোর রাতে করোনা বিধিনিষেধে ছাড় কিনা, পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। পাশাপাশি ১৮ অক্টোবর কার্নিভাল নিয়েও পরে ঘোষণা হবে।




তিনি আরো বলেন, ‘আগের বছরের মতো কোভিড বিধি মেনে পুজো করতে হবে। পুজো সুষ্ঠুভাবে করতে সরকার পদক্ষেপ নিয়েছে, নিশ্চিন্তে পুজো করুন।'


তবে ইতিমধ্যে ব্যারাকপুর পুলিস কমিশনারেট পূজার অনুমতির জন্য অনলাইন আবেদন গ্রহন শুরু করেছে- একটি নির্দেশিকায় জানিয়েছে-

  • অনলাইনে পূজা অনুমতি আবেদনপত্র পূরণ করতে
  • https://www.barrackporecitypolice.in এই ওয়েবসাইটে যেতে হবে। এখান থেকে নীচের লিঙ্কে যেতে হবে- Link
  • এরপর 2020 তে যারা আবেদন করেছিলেন তাঁদের Apply বোতামে ক্লিক করতে হবে আর নতুনদের Fresh Application এর জন্য Submit বোতামে ক্লিক করতে হবে।
  • পুরানোদের আইডি নাম্বার দিয়ে পুনরায় সাবমিট করতে হবে আর নতুনদের বিস্তারিত তথ্য দিয়ে আবেদন জানাতে হবে।
  • আবেদনের পর আবেদনপত্রগুলি যাচাই করে পুজোর অনুমতি প্রদান করবে । আবেদন বিষয়ে কোন জিজ্ঞাসা থাকলে দূরভাষে কথা বলে নিতে পারবেন-
  • (i) ল্যান্ডলাইন - 033 2592 2010 এবং (ii) মোবাইল - 9073343434