Bharat Bandh Update সংযুক্ত কিষাণ মোর্চার ডাকা ভারত বন্‌ধ আজ 


Bharat Bandh Update




সংযুক্ত কিষাণ মোর্চার ডাকা ভারত বন্ধে সহমত জানিয়েছে বাম শ্রমিক সংগঠন থেকে স্বরাজ ইন্ডিয়ার মতন বিভিন্ন রাজনৈতিক দলগুলি। সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে পথ অবরোধ।

#Ghazipur_border_BharatBandh
ভোর থেকেই গাজীপুর বর্ডারে পথ অবরোধ করেন কৃষকরা। শান্তিপূর্ণভাবে চলছে অবরোধ। 


#coochbehar_BharatBandh
কোচবিহারে ভারত বন্ধের প্রভাব-পথে নামেনি বেসরকারি বাস। সারা ভারত ধর্মঘটের সফল করতে কোচবিহারের দিনহাটায় মিছিল করে সিপিআইএম এর শ্রমিক সংগঠন, এ আই ইউ টি ইউ সি  সহ বামদল গুলি।



#jalpaiguri_BharatBandh
জলপাইগুড়িতেও সংযুক্ত কিষাণ মোর্চার ডাকা ভারত বন্‌ধে সাড়া দিয়েছেন সাধারণ মানুষ। রাস্তাঘাট শুনশান। কেন্দ্রীয় সরকারের কৃষি আইন বাতিল ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদে ,সংযুক্ত কৃষাণ মোর্চার ডাকে ভারত বন্ধ এর প্রভাব জলপাইগুড়ি শহর জুড়ে। বন্ধসর্মথকরা সকাল থেকে বড় ডকঘর মোড়ে ডাকঘরের সামনে বিক্ষোভ করে।সরকারি বাস আটকে দেয়।তবুও চালকরা বাস চালিয়ে চলে যায়।যদিও সরকারি বাস  চলাচল করলেও যাত্রী একেবারেই চোখে পরেনি। 


#bandel_BharatBandh
ভারত বনধের সমর্থনে ব্যান্ডেল-কাটোয়া শাখার ভাণ্ডার টিকুরি স্টেশনে সিপিআইএম-সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রেল অবরোধ করা হয়। উপস্থিত ছিলেন সিপিআইএমের প্রাক্তন বিধায়ক প্রদীপ সাহা, কেন্দ্রীয় কমিটির সদস্য অঞ্জু কর-সহ আরও অনেক।

#east_medinipur_BharatBandh
সংযুক্ত কিষান মোর্চার ডাকা বনধ সফল করতে পথে নামে আর এস পি। আজ পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় তাঁরা। কৃষি আইন ও নয়া বিদ্যুত বিল বাতিলের দাবি সহ কেন্দ্র ও রাজ্য সরকারের দুর্নীতির অভিযোগ তুলে এদিন বনধ ঘোষণা করে।