Sanju Samson-র মতো ব‍্যান হওয়ার পথে MS DHONI!, কিন্তু কেন?





রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন সম্ভবত প্রয়োজনীয় ওভার রেট বজায় রাখতে ব্যর্থ হওয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান মৌসুমে এক ম্যাচের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে পারেন।


রাজস্থান এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে আইপিএল মুখোমুখি হওয়ার পর উইকেটরক্ষক-ব্যাটাসম‍্যানকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল কারণ তার দল প্রয়োজনীয় সময়সীমার মধ্যে ২০ ওভার শেষ করতে ব্যর্থ হয়েছিল এবং এই সপ্তাহের শুরুতে তাকে একই অপরাধের জন্য ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল। ।



যদি রাজস্থান তৃতীয়বারের মতো অপরাধের পুনরাবৃত্তি করে তবে তাকে ৩০ লক্ষ টাকা জরিমানা করা হবে এবং আইপিএলের নির্ধারিত সরকারী নিয়ম অনুসারে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে।



ন্যূনতম ওভার রেটের প্রয়োজনীয়তা সম্পর্কে সরকারী বিধিতে বলা হয়েছে: "বোলিং দলের অধিনায়ক হিসেবে একটি মৌসুমে তৃতীয় এবং পরবর্তী প্রতিটি অপরাধ, ক্যাপ্টেনকে ৩০ লক্ষ টাকা জরিমানা করা হবে এবং দলের পরবর্তী লিগ ম্যাচে খেলতে নিষিদ্ধ করা হবে।"



আইপিএল ২০২১-এর প্রথম পর্বে, চেন্নাই সুপার কিংস (সিএসকে) অধিনায়ক এমএস ধোনি একই লাইনে হাঁটছিলেন এবং একটি দুর্দান্ত ধীর ওভার রেট বজায় রাখার জন্য ১২ লক্ষ টাকা জরিমানার মুখোমুখি হয়েছিলেন।



যাইহোক, ধোনি খেলার একজন স্মার্ট কাস্টোডিয়ান হওয়ায় নিশ্চিত করেছেন যে তার দল নিম্নলিখিত সম্মতিতে প্রয়োজনীয় সময়সীমার মধ্যে 20-ওভার কোটা শেষ করেছে, নিশ্চিত করে যে সে একই অপরাধের জন্য স্যামসনের বিপরীতে দু'বার পিনলাইজড হবে না।