মহারাষ্ট্র নির্ভর নয় পেঁয়াজ সংরক্ষন করবে পশ্চিমবঙ্গ, রপ্তানি করবে বাংলাদেশেও

মহারাষ্ট্র নির্ভর নয় পেঁয়াজ সংরক্ষন করবে পশ্চিমবঙ্গ, রপ্তানি করবে বাংলাদেশেও





এখন থেকে আর মহারাষ্ট্রের উপর নির্ভর নয় পশ্চিমবঙ্গ নিজেই পেঁয়াজ সংরক্ষণ করবে। সংরক্ষিত পেঁয়াজ পার্শ্ববর্তী দেশ বাংলাদেশের রপ্তানি করা হবে।




রবিবার জলপাইগুড়ির ধূপগুড়িতে এসে একথা জানালেন কৃষি বিপনন মন্ত্রী বিপ্লব মিত্র।এদিন ধূপগুড়ির রেগুলেটেড মার্কেট পরিদর্শনে এসেছিলেন মন্ত্রী। সাথে ছিলেন জলপাইগুড়ি জেলা শাসক সহ সংশ্লিষ্ট দপ্তরের শীর্ষ আধিকারিকরা।




উত্তরবঙ্গের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এই ধূপগুড়ি রেগুলেটেড মার্কেট। উত্তরবঙ্গের পাশাপাশি পার্শ্ববর্তী বেশ কয়েকটি রাজ্য যেমন সিকিম,আসাম,মনিপুর এবং পার্শ্ববর্তী দেশ নেপাল ও ভুটান এই বাজারের ওপর নির্ভরশীল। তারপরও একাধিক সমস্যায় জর্জরিত এই বাজার। ধূপগুড়ি রেগুলেটেড মার্কেট এর বেহাল ও কঙ্কালসার অবস্থা মন্ত্রী নিজে সরজমিনে খতিয়ে দেখলেন। মার্কেটের নিকাশি ব্যবস্থা থেকে শুরু করে পানীয় জল সব কিছুতেই সমস্যা রয়েছে। যদিও মন্ত্রী জানিয়েছেন সব সমস্যার সমাধান তিনি করবেন। পাশাপাশি ধূপগুড়ি রেগুলেটেড মার্কেট এর ভেতরে একটি পুকুর রয়েছে। পরিচর্যার অভাবে সেই পুকুরে ফেলা হয় বাজারের উচ্ছিষ্ট বস্তু। এই নিয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলেন ধূপগুড়ির প্রাক্তন বিধায়ক মিতালী রায়।




তৎক্ষণাৎ সিদ্ধান্ত নেওয়া হয় পুকুরটিকে সংস্কার করে সৌন্দর্যায়ন করা হবে। তবে মন্ত্রীকে হাতের কাছে পেয়ে একাধিক সমস্যার কথা তুলে ধরলেন মার্কেটের ব্যবসায়ীরা। এরপর মন্ত্রী বিপ্লব মিত্র পরিদর্শন করলেন ধূপগুড়ি পৌরসভার সুফল বাংলার স্টল। পরিদর্শন শেষে জনপ্রতিনিধি আধিকারিকদের সঙ্গে বৈঠক করে পরবর্তী কর্মসূচি উদ্দেশ্যে বেরিয়ে যান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ