রুদ্ধশ্বাস ম‍্যাচে কলকাতাকে হারিয়ে জয়ী ধোনীর চেন্নাই





রুদ্ধশ্বাস ম‍্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। আজ আবু ধাবিতে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। দুটো দলই দুর্দান্ত ফর্মে রয়েছে চলতি আইপিএলে।


টসে জিতে প্রথম ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক মর্গান। প্রথম ব‍্যাট করতে নেমে ১৭১ রানে ইনিংস শেষ করে কলকাতা। ব‍্যাট করতে নেমে গিল ৯, আইয়ার ১৫, ত্রিপাঠি ৪৫, মর্গান ৮, রানা ৩৭, রাসেল ২০, কার্তিক ২৬ ও নারাইন ০ রান করেন। এদিন, চেন্নাইয়ের হয়ে হ‍্যাজেলউড ও ঠাকুর ২টি করে এবং জাদেজা একটি উইকেট নেন। ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৭১ রান তোলে কলকাতা শিবির। 



অন‍্যদিকে, ১৭১ রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে চেন্নাই সুপার কিংস। চেন্নাই শিবিরের ঋতুরাজ ৪০, ডু প্লেসিস ৪৩, মইন আলি ৩২, রায়ডু ১০, রায়না ১১, ধোনী ১, জাদেজা ২২, কুরান ৪, ঠাকুর ৩, চাহার ১ রান করেন। তবে শেষ ওভারে নারাইনের ওভার ম‍্যাচকে জমজমাট করে তোলে। শেষ ওভারে নারাইন ম্যাজিক। পরপর তুলে নেন কারান ও জাদেজাকে। মাত্র ৮ বলে ২২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন জাদেজা। শেষ ওভারে জেতার জন‍্য ৪ রান দরকার পড়ে সিএসকের। শেষ প্রথম বলেই উইকেট নেন নারাইন। এরপর শেষ তিন বলে ১ রান দরকার। এই সময়ে পঞ্চম বলে এলবিডব্লিউ-য়ে প‍্যাভিলিয়ন ফেরেন জাদেজা। অবশেষে শেষ বলে এক রান সংগ্রহ করে জয় ছিনিয়ে নেয় সিএসকে। 


কৃষ্ণা, চক্রবর্তী, ফার্গুসন, রাসেল একটি করে উইকেট নেন এবং নারাইন তিনটি উইকেট সংগ্রহ করেন। 


চেন্নাই সুপার কিংস সংযুক্ত আরব আমিরাতের লেগে তাদের জয়ের সূচনা অব্যাহত রেখেছে এবং এই মুহূর্তে এটি তিনটির মধ্যে তিনটি।