Fit India Quiz স্কুলের ২ লক্ষ ছাত্রছাত্রীকে বিনামূল্যে Registration এর সুযোগ-কীভাবে করবেন আবেদন? 


Fit India Quiz



স্কুলের ছাত্রছাত্রীদের জন্য প্রথম ফিটনেস এবং ক্রীড়া সংক্রান্ত ক্যুইজ প্রতিযোগিতা- ফিট ইন্ডিয়া ক্যুইজকে (Fit India Quiz) অংশগ্রহণকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তোলা হচ্ছে। ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রক স্কুলের ছাত্রছাত্রীদের এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য নতুন একটি উদ্যোগ নিয়েছে। ১ লক্ষ স্কুল থেকে মনোনীত প্রথম ২ লক্ষ ছাত্রছাত্রীর নিবন্ধীকরণ বিনামূল্যে করা হবে। প্রথমে আসলে প্রথমে সুযোগ পাবে- এই ভিত্তিতে প্রতিটি স্কুল সর্বোচ্চ ২ জন ছাত্রছাত্রীকে মনোনীত করতে পারে। প্রথমে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনের সময়সীমা রাখা হলেও পরবর্তীতে সময়সীমা বর্ধিত করে ১৫ অক্টোবর করা হয়েছে। 


কেন্দ্রীয় ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী শ্রী অনুরাগ সিং ঠাকুর  জানান, স্কুলের ছাত্রছাত্রীরা ফিটনেস এবং খেলাধুলার বিষয়ে যাতে আরও সচেতন হয়ে ওঠে তার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর ফিট ইন্ডিয়া আন্দোলনের কর্মসূচির অঙ্গ হিসেবে ফিট ইন্ডিয়া ক্যুইজের আয়োজন করা হয়েছে। 

অনুরাগ ঠাকুর কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী শ্রী ধর্মেন্দ্র প্রধানের উপস্থিতিতে পয়লা সেপ্টেম্বর ফিট ইন্ডিয়া ক্যুইজের সূচনা করেন। 

দেশের প্রতিটি প্রান্ত থেকে ছাত্রছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিযোগিতায় মোট ৩ কোটি ২৫ লক্ষ টাকার পুরস্কার দেওয়া হবে। স্টার স্পোর্টস চ্যানেলে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে।

কীভাবে আবেদন করবেন- 
  • আবেদনের জন্য যেতে হবে  Fit India এর  ওয়েবসাইটে । 
  • Website Link- Click 
  • এরপর স্কুলের সমস্ত ডিটেলস দিয়ে রেজিস্টার করতে হবে।  
  • রেজিস্টার হয়ে গেলে, যে ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে চায় তাদের মধ্যে ২ জনের নাম পাঠানো যাবে।