২৮শে সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিতে পারেন কানহাইয়া কুমার ও বিধায়ক জিগনেশ মেভানি

২৮শে সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিতে পারেন কানহাইয়া কুমার ও বিধায়ক জিগনেশ মেভানি 





আগামী ২৮ শে সেপ্টেম্বর প্রাক্তন JNUSU প্রেসিডেন্ট কানহাইয়া কুমার ও গুজরাতের স্বতন্ত্র বিধায়ক জিগনেশ মেভানি কংগ্রেসে যোগ দেবেন। সিপিআই লিডার ও মেভানি ঘনিষ্ট সূত্রে এখবর জানা গেছে বলে জানিয়েছে নিউজ এজেন্সি এআইএনএস।




উভয় নেতার যোগদানের সময় সিনিয়র নেতা রাহুল গান্ধীর উপস্থিতিতে কংগ্রেস এটিকে হাই প্রোফাইল ইনডাকশন করার সিদ্ধান্ত নিয়েছে। এই দিনেই শহীদ ভগৎ সিং এর জন্মবার্ষিকী।




উভয় তরুণ নেতা সম্প্রতি রাহুল গান্ধীর সাথে দেখা করেছিলেন এবং সূত্র বলছে যে তাদের এবং কংগ্রেস দলের মধ্যে আলোচনা চূড়ান্ত হয়েছে। কংগ্রেস বিধানসভা ভোটের আগে এই দুই নেতাকে এবং বিশেষ করে গুজরাট নির্বাচনের আগে মেভানিকে তাদের বক্তৃতা এবং জনপ্রিয়তা টানার ক্ষমতার জন্য দলে নিতে চায়।







মেভানি গুজরাটের একজন স্বতন্ত্র বিধায়ক এবং কংগ্রেসের সমর্থনে নির্বাচনে জয়ী হয়েছেন। আলপেশ ঠাকুর, হার্দিক প্যাটেল এবং মেভানি ত্রয়ী ২০১৭ সালের নির্বাচনে কংগ্রেসের সাথে ছিলেন। যখন কংগ্রেস একটি ভাল প্রভাব ফেলেছিল, কিন্তু নির্বাচন জিততে পারেনি এবং এখন কংগ্রেস ভোটের আগে মেভানিতে আস্থা রাখতে চায় যখন আলপেশ বিজেপিতে যোগ দিয়েছে।




কংগ্রেসের সূত্র বলছে, তিনি অতীতে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন এবং গত লোকসভা ভোটের পর থেকেই দলে যোগ দেওয়ার প্রস্তাবটি মুলতুবি রয়েছে। সূত্র আরও বলেছে যে অতীতে আলোচনার সময় কানহাইয়া কুমার একটি আন্দোলন শুরু করার জন্য বিহারে কাজ করার জন্য তার নিজস্ব দল রাখার উপর জোর দিয়েছিলেন এবং তারপর ধীরে ধীরে এটিকে জাতীয় পর্যায়ে নিয়ে যান।




সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে বিহারে কংগ্রেস প্রায় পরাজিত হয়েছিল। এটি আরজেডি -র সঙ্গে জোটবদ্ধ হয়ে ৭০ টি আসনের মধ্যে মাত্র ১৯ টি আসন জিততে পারে এবং এর পারফরম্যান্স মহাজোটের পরাজয়ের অন্যতম কারণ হিসেবে বিবেচিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ