করোনা বিধি মেনেই এবছরের পুজো, কি কি মানতে হবে জানালেন মুখ‍্যমন্ত্রী 





পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার রাজ্যে দুর্গাপূজার বাজি বাজিয়েছেন। একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বলেছিলেন যে সরকার এই বছরের পূজা উদযাপনের জন্য কোন বিশেষ নির্দেশিকা জারি করবে না। যাইহোক, তিনি গত বছর সরকার কর্তৃক নির্ধারিত কোভিড প্রোটোকল অনুসরণ করে সকল কমিটিকে উৎসব আয়োজন করার আহ্বান জানান।




“আমাকে আদর্শ আচরণবিধি অনুসরণ করতে হবে… নতুন কোনো ঘোষণা নেই, এটি গত বছরের মতোই। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাতের বেলা দুর্গা পূজা প্যান্ডেলে আসা লোকদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে, তা নির্ভর করে তৃতীয় ঢেউ কেমন হবে তার উপর।




দুর্গাপুজো কমিটি গুলির সাথে বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, আগের বছরের বিধি মেনে এবছরও হবে পুজো। পুজোর রাতে করোনা বিধিনিষেধে ছাড় কিনা, পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। পাশাপাশি ১৮ অক্টোবর কার্নিভাল নিয়েও পরে ঘোষণা হবে।




তিনি আরো বলেন, ‘আগের বছরের মতো কোভিড বিধি মেনে পুজো করতে হবে। পুজো সুষ্ঠুভাবে করতে সরকার পদক্ষেপ নিয়েছে, নিশ্চিন্তে পুজো করুন।'




করোনা পরিস্থিতিতে মাস্কের ব‍্যবহার বাড়াতে বলেন তিনি পাশাপাশি প্রচার। মুখ্যমন্ত্রী আরো বলেছেন, ‘পুজোর রাতে ছাড় থাকবে কিনা, পরে সিদ্ধান্ত নেওয়া হবে। ১৫-১৮ অক্টোবর থেকে বিসর্জন করা যাবে। পরিস্থিতি বুঝে ১৮ অক্টোবর কার্নিভাল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।