আংশিক ভাবে দিল্লীতে খুললো স্কুল, আগামী সপ্তাহে খুলবে আসামে-মানতে হবে নির্দেশিকা



Delhi schools to reopen
credit: india today



রাজধানী দিল্লীর স্কুল, কলেজ এবং অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলি আজ পর্যায়ক্রমে খোলা হয়। দিল্লির উপ -মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া শুক্রবার পুনরায় বিদ্যালয় খোলার কথা জানিয়েছিলেন। আজ সমস্ত সরকারি স্কুল 9 থেকে 12 শ্রেণির জন্য খোলা হয়। ৮ সেপ্টেম্বর থেকে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ক্লাসও শুরু হবে বলে জানা গিয়েছে।

এদিকে আসামের স্কুল, কলেজগুলি 6 সেপ্টেম্বর, 2021 থেকে অফলাইন ক্লাসের জন্য পুনরায় চালু হবে। রাজ্য সরকার আজ, 1 সেপ্টেম্বর, 2021 সকাল 11 টা থেকে কার্যকর স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি বা এসওপিগুলির একটি নতুন নির্দেশিকা জারি করেছে।




স্নাতকোত্তর, স্নাতক এবং উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীরা শুধুমাত্র টিকাদানের একটি ডোজ গ্রহণ করলেই তাদের ক্লাসের অনুমতি দেওয়া হবে। আসামের স্কুল, কলেজ পুনরায় খোলার জন্য জারি করা এসওপি অনুসারে, একটি বিভাগে 30 এর বেশি ছাত্র থাকা যাবে না।




আসামের স্কুল, কলেজ এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (SOP) অনুসারে অনলাইন ক্লাস প্রদান চালিয়ে যেতে বলা হয়েছে। কলেজগুলি স্নাতকোত্তর, স্নাতক এবং উচ্চ মাধ্যমিক চূড়ান্ত বছরের জন্য টিকা দেওয়া শিক্ষার্থীদের জন্য হোস্টেলগুলি পুনরায় চালু করবে।