5 টি অদ্ভুত জিনিস যা আপনি কেবল জাপানে খুঁজে পেতে পারেন





জাপান, উদীয়মান সূর্যের দেশ, সর্বদা তার স্বতন্ত্র সংস্কৃতি এবং অনন্য ঐতিহ্যের জন্য খ্যাতি পেয়েছে। প্রকৃতপক্ষে, জাপানের কিছু উদ্ভাবন এতই অদ্ভুত যে সেগুলি বোধগম্য নয় এবং তাদের সাথে একটি অনন্য স্পর্শ নিয়ে আসে যা কেবল এই দ্বীপ রাষ্ট্রে উপভোগ করা যায়।


ভেন্ডিং মেশিন থেকে শুরু করে প্রায় সব কিছুর জন্য, ক্যাডেল ক্যাফে থেকে অক্টোপাস স্বাদযুক্ত আইসক্রিম, জাপান অদ্ভুততাকে অন্য মাত্রায় নিয়ে গেছে।


এখানে আমরা এমন কিছু অদ্ভুত জিনিস তালিকাভুক্ত করেছি যা শুধুমাত্র জাপানে পাওয়া যাবে।


ক্যাডেল ক্যাফে Cuddle Cafes




Cuddle ক্যাফে জাপানে একটি জিনিস এবং তাদের একটি বিশাল বাজার আছে। শুনতে অবাক লাগলেও সত্যি। আপনি এই ক্যাফেতে আপনার বন্ধু বা বান্ধবী, প্রিয়জনের সাথে ঘুমোতে পারেন জড়িয়ে ধরে সময় কাটাতে পারেন। কিন্তু যৌনতায় অনুমোদন নেই। এই ধরনের অনন্য উদ্যোগের পিছনে তাদের একটি আকর্ষণীয় চিন্তার প্রক্রিয়া রয়েছে।যেহেতু জাপানিরা সব সময় প্রচণ্ড পরিশ্রম করে, এই ক্যাফেগুলি মানুষকে দ্রুত বিশ্রাম নিতে দেয় এবং এই সময় তারা তাদের বন্ধু বা সঙ্গীর সাথে রোমান্টিক মুহূর্ত কাটাতে পারেন। যদিও ধারণাটি আপনার কারও কারও কাছে অদ্ভুত মনে হতে পারে, কারণ আমরা সবাই সাংস্কৃতিকভাবে স্বতন্ত্র, কিন্তু এটি আসলে বেশ আরামদায়ক এবং উদ্দীপক।




শিবুয়া ক্রসিং The Shibuya Crossing




পৃথিবীর অন্যতম ব্যস্ততম ক্রসিং হিসেবে বিবেচিত জাপানের শিবুয়া ক্রসিং দেখার মতো একটি দৃশ্য। নিঃসন্দেহে, দেশের এই ব্যস্ততম অংশটি এশিয়ান সংস্কৃতির একটি প্রধান অংশ হয়ে উঠেছে এবং এটি মাঝে মাঝে একটু অপ্রতিরোধ্যও হতে পারে। আপনি কি এই জায়গাটি দেখার সাহস পাবেন?




ভেন্ডিং মেশিন - একটি জনপ্রিয় দর্শন Vending Machines – A Popular Sight




জাপান ভেন্ডিং মেশিনের সংখ্যার জন্য অত্যন্ত জনপ্রিয়! যদি আপনি মনে করেন যে ভেন্ডিং মেশিনগুলি কেবল নাস্তা এবং পানীয়ের জন্য, তবে আবার চিন্তা করুন কারণ জাপানে বিশ্বব্যাপী ভেন্ডিং মেশিনের সর্বোচ্চ ঘনত্ব দেশব্যাপী পাঁচ মিলিয়নেরও বেশি। স্ন্যাকস থেকে আন্ডারগার্মেন্টস পর্যন্ত, তাদের প্রায় সব কিছুর জন্য ভেন্ডিং মেশিন রয়েছে! আকর্ষণীয় বা অদ্ভুত শোনাচ্ছে?




বিশ্বের সবচেয়ে ছোট এসকেলেটর World’s Shortest Escalator



আপনি কি জানেন যে জাপান বিশ্বের সবচেয়ে ছোট এস্কেলেটর থাকার জন্য গিনেস বুক অফ রেকর্ডস জায়গা করে নিয়েছে যা প্রায় 834 মিমি লম্বা? বিশ্বের সবচেয়ে ছোট এসকেলেটরটি জাপানের একটি ডিপার্টমেন্টাল স্টোরে রয়েছে। আকর্ষণীয় মনে হচ্ছে, তাই না?



অক্টোপাস স্বাদযুক্ত আইসক্রিম Octopus Flavoured Ice Cream



শেষের জন্য সেরা সংরক্ষণ করা, অক্টোপাসের স্বাদযুক্ত আইসক্রিম এমন কিছু যা আপনি জাপানে খুব সহজেই পাবেন। যদিও এই অনন্য স্বাদ আপনার অনেকের মুখে জল আনতে পারে, এটি আসলে বেশ অদ্ভুত। আপনি যদি একজন ভোজনরসিক হন তবে আপনাকে অবশ্যই এটি ট্রাই করতে হবে!