পাড়ায় পাড়ায় আজ জায়েন্ট স্ক্রিনে ভেসে উঠবে মমতা বন্দোপাধ‍্যায়




আজ ২৮শে অগাস্ট, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। ইতমধ‍্যে আজকেই দিনকে সাড়ম্বরে পালন করার তোড়জোড় শুরু করে দিয়েছে ছাত্র পরিষদ। বাঁধা হয়েছে গান। অন‍্যদিকে দেশের রাজনীতিতে তৃণমূল যাত্রা শুরু করেছে সেক্ষেত্রেই 'দেশ বাঁচাবে মমতা' এমন গানেই সুর বেঁধেছে তৃণমল। আর সেই স্লোগানের হাত ধরেই আজ সমাবেশ থেকে ডাক দিতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।




করোনা সংক্রমণের জেরে সব কর্মসূচিই প্রায় চলছে ভার্চুয়ালে। এদিনের অনুষ্ঠানও ভার্চুয়ালেই। ভার্চুয়ালি সমাবেশে দুপুর ২টা ৩০ নাগাদ বক্তব‍্য রাখবেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ‍্যায়। সূত্রের খবর, প্রাশাসনিক বৈঠকের মতো করেই কোচবিহার থেকে সুন্দরবন সকল রাজ‍্যের ছাত্রদের সাথে কথা বলবেন মমতা বন্দোপাধ‍্যায়। তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য জানিয়েছেন,"তৃণমলের ৩৫টি সাংগঠনিক জেলার সবকটিতেই ব্যবস্থা থাকছে জায়েন্ট স্ক্রিনের।'




গোটা রাজ্য জুড়ে প্রায় ১৫০টি ছোট-বড় স্ক্রিন থাকবে বলে খবর। এদিন ভার্চুয়ালি সমাবেশ হলেও ছাত্র-ছাত্রীদের এই কর্মসূচী পালনের জায়গা গান্ধি মূর্তির পাদদেশে হাজির থাকবেন সুব্রত বক্সী, পার্থ চট্টোপাধ্যায়, ব্রাত্য বসু সহ অনেকেই। সেখানেই হবে সকাল ১১টা নাগাদ পতাকা উত্তোলন। এর পরে কালীঘাটে হবে প্রধান অনুষ্ঠান। কালীঘাট থেকে ভাষন দেবেন মমতা।




জানা যাচ্ছে সরাসরি ছাত্রছাত্রীদের সাথে আলাপচারিতা করবেন তৃণমূল নেত্রী। যদি তা হয় তবে এ নজির হবে বলেই মনে করা হচ্ছে। আজ গোটা অনুষ্ঠান সম্প্রচার হবে ফেসবুক, ইউটিউব, ইন্সটাগ্রাম, ট্যুইটারে। এছাড়া বাংলার বাইরেও ত্রিপুরা, অসম, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড ও গুজরাতেও শোনানো হবে মমতা বন্দ্যোপধ্যায়ের বক্তব্য।