Breaking

Monday, August 30, 2021

আপনার স্বাস্থ্যকর কিছু পরিবর্তন বদলে দিতে পারে আপনার Sex Life

আপনার স্বাস্থ্যকর কিছু পরিবর্তন বদলে দিতে পারে আপনার Sex Life 




আপনার যৌন স্বাস্থ্যের উন্নতির অন্যতম সেরা উপায় হল আপনার খাদ্যে কিছু পরিবর্তন করা। অবশ্যই, একটি স্বাস্থ্যকর খাদ্য বিছানায় আপনার কর্মক্ষমতা সহ আপনার সামগ্রিক স্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলবে। এখন, একটি নতুন গবেষণায় দেখা গেছে যে দৈনিক ৬০ গ্রাম বাদাম খাওয়ার ফলে যৌন কার্যকারিতা উন্নত হয় যেমন আকাঙ্ক্ষা এবং অর্গাজমের মান বাড়ায়। জার্নাল নিউট্রিয়েন্টস -এ প্রকাশিত গবেষণায় যৌন আকাঙ্ক্ষা এবং অর্গাজমের গুণমান উন্নত করার জন্য আখরোট, হেজেলনাট এবং বাদাম যোগ করার উপর জোর দেওয়া হয়েছে। পূর্ববর্তী গবেষণায় দেখানো হয়েছে কিভাবে কিছু বাদাম যেমন আখরোট, হ্যাজেলনাট এবং বাদাম শুক্রাণুর মান উন্নত করে।


গবেষণার জন্য রোভিরা আই ভার্জিলি ইউনিভার্সিটি এবং স্পেনের পের ভার্জিলি হেলথ রিসার্চ ইনস্টিটিউট (আইআইএসপিভি) এর বিশেষজ্ঞদের একটি দল বলেছে যে ইরেকটাইল এবং যৌন অসুস্থতার বিস্তার ৪০ বছরের কম বয়সী দুই শতাংশ পুরুষকে, ৪০-৭০ বয়সী পুরুষদের ৫২ শতাংশ, ৮০-র ওপর বয়সীদের ক্ষেত্রে ৮৫ শতাংশ।


আপনার দৈনন্দিন ডায়েটে বাদাম অন্তর্ভুক্ত করা ছাড়াও, আপনাকে কিছু অন্যান্য জীবনধারা পরিবর্তনও আনতে হবে। গবেষণায় দেখা গেছে যে যৌন এবং ইরেক্টিল ডিসফাংশনের সাথে যুক্ত ঝুঁকির কারণগুলি হল ধূমপান, অতিরিক্ত মদ্যপান, শারীরিক ব্যায়ামের অভাব, মানসিক চাপ এবং অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস।


আপনি কি জানেন যে আপনার শৈশব লালনপালন যৌবনে আপনার যৌন স্বাস্থ্যের উপর একটি পরিবর্তন আনতে পারে? জার্নাল নেচার ইকোলজি অ্যান্ড ইভোলিউশনে প্রকাশিত একটি গবেষণায় বলা হয়েছিল যে যারা সংক্রামক রোগের বিস্তার বা দুর্বল পুষ্টির মতো চ্যালেঞ্জিং পরিস্থিতিতে বেড়ে উঠেছে তাদের পরবর্তী জীবনে টেস্টোস্টেরনের মাত্রা কম হতে পারে।


অ্যালকোহল থেকে দূরে থাকা ভাল। অনেক গবেষণায় প্রমাণিত হয়েছে যে অ্যালকোহল সেবন টেস্টোস্টেরন উৎপাদনে হস্তক্ষেপ করে আপনার যৌন স্বাস্থ্যের উপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। এর ফলে ইরেকটাইল ডিসফাংশন, কম লিবিডো, যৌন উত্তেজনার অভাব, অকাল বীর্যপাতের মতো সমস্যা হতে পারে।



স্থূলতা যৌন স্বাস্থ্যের উপর খুব নেতিবাচক প্রভাব ফেলতে পারে। স্থিতিশীলতার অভাব থেকে শুরু করে বিষণ্নতা, ডায়াবেটিস এবং বন্ধ্যাত্ব, স্থূলকায় ব্যক্তিরা বেশ কয়েকটি স্বাস্থ্যগত সমস্যায় ভুগতে পারে যা সবই যৌন স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে।

আমাদের ফেসবুক পেজটি লাইক করে নিয়মত আপডেট পান-

 

No comments:

Post a Comment

পৃষ্ঠা