World’s Highest Altitude Movie Theatre-ভারতে, প্রদর্শিত হল অক্ষয়ের Bell Bottom






লাদাখের জাঁকজমকপূর্ণ এবং জাঁকজমকপূর্ণ পাহাড়ের মাঝে অবস্থিত একটি সিনেমা হল কল্পনা করুন। সেখানে সিনেমা দেখা কি একেবারেই আশ্চর্যজনক হবে না? ঠিক আছে, মনে হচ্ছে এই চিন্তাটি ইতিমধ্যেই বাস্তবে পরিণত হয়েছে কারণ লাদাখ 11,562 ফুট উচ্চতায় তার প্রথম মোবাইল ডিজিটাল মুভি থিয়েটার পেয়েছে। এটি বিশ্বের সর্বোচ্চ উঁচুতে থাকা থিয়েটার!


11,562 ফুট উচ্চতায় অবস্থিত ভ্রাম্যমাণ থিয়েটারটি লাদাখের লেহের পলদন এলাকায় চালু করা হয়েছিল যাতে বেশিরভাগ প্রত্যন্ত অঞ্চলে সিনেমা দেখার অভিজ্ঞতা নিয়ে আসা যায়। উল্লেখযোগ্যভাবে, পিকচারটাইম ডিজিপ্লেক্স ইনফ্ল্যাটেবল থিয়েটার ইনস্টল করেছে যা সম্পূর্ণ জলরোধী। প্রেক্ষাগৃহটি এমনভাবে সাজানো হয়েছে যাতে তারা -28 ডিগ্রি সেলসিয়াসেও অপারেট করতে পারে।


অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন লাদাখ বৌদ্ধ সমিতির সভাপতি থুপস্তান চেওয়াং এবং অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি ছিলেন সম্মানিত অতিথি। ন্যাশনাল স্কুল অফ ড্রামার একজন থিয়েটার শিল্পী মেফাম ওটসাল এএনআই -এর সাথে কথা বলার সময় বলেন, “এটি সাশ্রয়ী মূল্যের টিকিট সরবরাহ করে এবং বেশ কিছু সুবিধা রয়েছে। বসার ব্যবস্থাও ভালো। একজন থিয়েটার শিল্পী হওয়ায় এটি এখানকার মানুষের জন্য খুবই ভালো কারণ এটি শিল্প ও সিনেমা জগতের একটি দরজা খুলে দেবে।


অক্ষয় কুমারের সম্প্রতি মুক্তিপ্রাপ্ত 'বেলবটম' এই প্রেক্ষাগৃহে প্রদর্শিত প্রথম চলচ্চিত্র। রবিবার অক্ষয় তার টুইটার হ্যান্ডেলে ছোট হলুদ মোবাইল থিয়েটারের একটি ছবি শেয়ার করেছিলেন।


আয়োজক সুশীল বলেন, “লেহে এমন চারটি প্রেক্ষাগৃহ প্রতিষ্ঠিত হবে। সিনেমার অভিজ্ঞতাকে ভারতের প্রত্যন্ত অঞ্চলে নিয়ে আসার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছিল এবং এটি দেশের বাকি অংশে সম্প্রসারিত করা যেতে পারে। থিয়েটারগুলি এমনভাবে সাজানো হয়েছে যাতে এটি -28 ডিগ্রি সেলসিয়াসে কাজ করতে পারে।


সমালোচকদের দ্বারা প্রশংসিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, সেকুল, যা লাদাখের চাংপা যাযাবরদের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল, লঞ্চে প্রদর্শিত হয়েছিল।


অনুষ্ঠান চলাকালীন অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী এই উদ্যোগের প্রশংসা করেন। “আমার মতো একজন যিনি চলচ্চিত্র জগতের অন্তর্গত, এটি চলচ্চিত্র প্রদর্শনের একটি অনন্য এবং ভিন্ন মাধ্যম হিসাবে দেখা যায়। এইরকম একটি ধারণা থাকা, সেটাও লেহের মতো একটি চমত্কার স্থানে, অবিশ্বাস্য ”তিনি লাইভমিন্টকে বলেন।