সমাজের পিছিয়ে পড়া অংশের মানুষের জন্য এক মিলিয়ন পোশাক দান করার শপথ নিল রেমন্ড




গুঞ্জের সাথে যৌথ উদ্যোগে রেমন্ড সারা ভারতে অনলাইন এবং অফলাইনে ‘ভাল পরো, ভাল করো’ উদ্যোগ ছড়িয়ে দিতে চলেছে
 

ভারতের অগ্রগণ্য ফ্যাব্রিক ও পোশাক নির্মাতা রেমন্ড, গুঞ্জের সাথে যৌথ উদ্যোগে লঞ্চ করেছে এক সামাজিক উদ্যোগ, যার নাম ‘ভাল পরো, ভাল করো’। ‘কাজের মর্যাদা’-র উপর নজর রেখে তৈরি এই নজিরবিহীন গারমেন্ট এক্সচেঞ্জ প্রোগ্রাম সারা ভারতের ৬০০+ শহরের রেমন্ড স্টোরগুলো এবং অনলাইনে www.myraymond.com-এ চালু করা হবে। যেহেতু অতিমারী চলছে, সেহেতু ক্রেতারা রেমন্ড হোম অ্যাসিস্টের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট বুক করে তাঁদের পুরনো পোশাক নিয়ে যেতে বলতে পারেন এবং টেলারিং পরিষেবা নিতে পারেন। এতে নিজেদের শার্ট প্যান্ট বাড়িতে বসেই বানিয়ে নেওয়া যাবে অথবা স্টোরে অ্যাপয়েন্টমেন্ট বুক করা যাবে।



যে কেউ তাঁদের পুরনো পোশাক দান করে রেমন্ড ফ্যাব্রিকের টেলারিং পরিষেবা বিনামূল্যে পেতে পারেন অথবা গিফট ভাউচার নিতে পারেন, যা অনলাইন অথবা রেমন্ড রেডি টু ওয়্যারের যে কোনো অংশগ্রহণকারী রেমন্ড স্টোরে গিয়ে রিডিম করা যাবে। এছাড়াও যেসব ক্রেতা কাস্টমাইজেশন চান, তাঁরা ভাউচারগুলো রেমন্ড মেড টু মেজার স্টোরে গিয়েও রিডিম করাতে পারেন।


এই অনন্য উদ্যোগ উদযাপন করতে গিয়ে এস গণেশকুমার, সিওও – লাইফস্টাইল বিজনেস, রেমন্ড লিমিটেড, বলেন “রেমন্ডে আমরা বিশ্বাস করি এই উদ্যোগ অতিমারীর মধ্যে আরো বেশি গুরুত্বপূর্ণ। লক্ষ্য হল ক্রেতাদের পিছিয়ে পড়া মানুষকে তাঁদের সাধ্যমত সাহায্য করতে উৎসাহিত করা, একই সঙ্গে ক্রেতাদের ভাল পোশাক পরিয়ে সুন্দর দেখানো। এই উদ্যোগের মধ্যে দিয়ে আমরা একটা বড় অংশের ক্রেতাদের কাছে পৌঁছতে চাই এবং তাঁদের এই গারমেন্ট এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণ করতে ও নিজেদের পুরনো পোশাক দান করে এতে অবদান রাখতে উৎসাহিত করতে চাই। গত বছর ১.৫ লক্ষ পোশাক এক্সচেঞ্জ হয়েছিল এবং ৭৩% রিডেম্পশন রেট দেখা গিয়েছিল। আমরা নিশ্চিত এ বছরেও দারুণ সাফল্যের হার থাকবে।”



রেমন্ড গুঞ্জের মাধ্যমে এক মিলিয়নের বেশি পোশাক দান করার শপথ নিয়েছে। গুঞ্জ হল একটি এনজিও, যারা শহুরে বাতিল জিনিসগুলোকে দারিদ্র্য দূরীকরণের হাতিয়ার হিসাবে এবং পৃথিবীর পিছিয়ে পড়া মানুষের মর্যাদা বৃদ্ধির জন্য ব্যবহার করে। এই সামাজিক উদ্যোগ সেলাইয়ের কাজে যুক্ত জনগোষ্ঠীকে অতি প্রয়োজনীয় উৎসাহ দেবে। তাঁরা কোভিডের আগমনে ভীষণ ক্ষতিগ্রস্ত হয়েছিলেন।


ভালো পরো, ভালো করো শুরু হচ্ছে ১৬ই জুলাই ২০২১ থেকে আর শেষ হচ্ছে ৩১শে আগস্ট ২০২১ তারিখে। এই মুহূর্তে ভারতের সমস্ত অংশগ্রহণকারী রেমন্ড স্টোরে এবং website link -এ এই প্রোগ্রাম চলছে

শার্ট/ট্রাউজারে বিনামূল্যে সেলাইয়ের কাজ করানো যাবে অথবা রেমন্ড অ্যাপারেল, রেমন্ড মেড-টু-মেজারের স্টোর থেকে বা অনলাইন রিডিম করার মত ৫০০ টাকার ভাউচার পাওয়া যাবে।