স্পোটন অধিগ্রহণ করে ভারতের B2B এক্সপ্রেস লজিস্টিক্স বাজারের অগ্রগণ্য শক্তি হয়ে উঠল ডেলহিভারি






নয়া দিল্লি, বুধবার, ২৫ আগস্ট ২০২১ : ভারতের অগ্রগণ্য এন্ড-টু-এন্ড লজিস্টিক্স ও সাপ্লাই চেন পরিষেবা ডেলহিভারি, ব্যাঙ্গালোরে অবস্থিত স্পোটন লজিস্টিক্সের অধিগ্রহণ নিশ্চিত করেছে। এর ফলে ডেলহিভারির বর্তমান B2B ক্ষমতা আরও বাড়বে।




এই ঘোষণা করে ডেলহিভারি সিইও সাহিল বড়ুয়া বলেন “এই ঘটনা আমাদের বৃদ্ধিকেন্দ্রিক হওয়া এবং আমাদের সবকটা ব্যবসাক্ষেত্রেই কাজ বাড়িয়ে চলার লক্ষ্যের সাথে সঙ্গতিপূর্ণ। ১০ বছর ধরে ডেলহিভারি B2C লজিস্টিক্সের সামনের সারিতে স্থান করে নিয়েছে আর এখন আমাদের আংশিক ট্রাকলোডের ব্যবসা স্পোটনের সাথে জুড়ে B2B এক্সপ্রেসেও একই জায়গায় পৌঁছবার পথে পা রাখব। সবচেয়ে বড় কথা, আমরা ডেলহিভারি আর স্পোটন, দুটোরই গ্রাহককে আমাদের B2C আর B2B এক্সপ্রেস ব্যবসার সমন্বয়ের সুবিধা দিতে তৈরি। আমাদের এন্ড-টু-এন্ড সাপ্লাই চেনের ক্ষমতাও এতে বেড়ে যাবে।”




অভীক মিত্র, ম্যানেজিং ডিরেক্টর, স্পোটন লজিস্টিক্স, বলেন “আমি আর স্পোটন টিম ডেলহিভারির বৃদ্ধি এবং মূল্য সৃষ্টির যাত্রার শরিক হতে উদগ্রীব। ডেলহিভারি টিম এত অল্প সময়ে অসাধারণ কাজ করে ভারতের অগ্রগণ্য এন্ড-টু-এন্ড লজিস্টিক্স ও সাপ্লাই চেন পরিষেবা হয়ে উঠেছে। স্পোটন গ্রাহকর সাথে সম্পর্ক এবং পরিষেবার গুণমান, পেশাদার ম্যানেজমেন্ট এবং প্রযুক্তি ও ইঞ্জিনিয়ারিংয়ের জন্য বিখ্যাত। এগুলো ডেলহিভারিরও আছে, তাই আমরা একত্রে ভারতের নেতৃস্থানীয় লজিস্টিক্স কোম্পানি হওয়ার জন্য তৈরি।




আমরা মানুষ, প্রযুক্তি, নেটওয়ার্ক এবং পরিকাঠামোতে বিনিয়োগ করে আমাদের মক্কেলদের ব্যবসার উন্নতির চেষ্টা চালিয়ে যাব। আমাদের টিমগুলো এবং আমাদের ব্যবসায়িক সঙ্গীরা অনেক বড় এক সংগঠনের অংশ হওয়ার সুযোগ পাবেন। সঙ্গে বৃদ্ধির উল্লেখযোগ্য সুযোগও পাবেন।”




সন্দীপ বরসিয়া, চিফ বিজনেস অফিসার অফ ডেলহিভারি, যোগ করলেন “স্পোটন একটা দারুণ ব্যবসা। অভীক আর ওর টিম কোম্পানিটাকে গড়ে তোলার ক্ষেত্রে দারুণ কাজ করেছে। আমরা স্পোটন টিমকে ডেলহিভারিতে স্বাগত জানাতে পেরে দারুণ খুশি। এ হল একই মূল্যবোধ নিয়ে চলা দুটো কোম্পানির একত্র হওয়া। প্রযুক্তি আর তথ্যে আমাদের যৌথ কাজের মাত্রা এবং জোর আমাদের গ্রাহকদের জন্য নতুন নতুন সমাধান তৈরি করার ক্ষমতা দেবে এবং ফ্রেটের ক্ষেত্রে নতুন ভার্টিকালে প্রবেশ করার সুযোগ দেবে।”




এই লেনদেনের অঙ্গ হিসাবে সামারা ক্যাপিটাল আর এক্সপোনেনশিয়া, যারা একসঙ্গে ২০১৮ সালে IEP থেকে স্পোটন অধিগ্রহণ করেছিল, অর্থের বিনিময়ে সম্পূর্ণ স্বত্ব ত্যাগ করছে।




এই লেনদেনে ডেলহিভারির আর্থিক পরামর্শদাতা হিসাবে কাজ করেছে কোটক মাহিন্দ্রা ক্যাপিটাল কোম্পানি আর আইনি পরামর্শদাতা ছিল শার্দূল আরামচন্দ অ্যান্ড কোম্পানি।