BREAKING উচ্চমাধ্যমিকের এবছরের ফলাফলে অসন্তুষ্ট ছাত্রছাত্রীদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি সংসদের

school student girl


করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে রাজ্যের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ২০২১ এর পরীক্ষা এবছর হয়নি। আগের ক্লাসের নম্বর ও অন্তর্বর্তী মূল্যায়নের ভিত্তিতে চলতি বছরের রেজাল্ট আউট করে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। কিন্তু মাধ্যমিকে পাশের হার ১০০% হলেও, উচ্চমাধ্যমিকে বহু ছাত্র ছাত্রীই অকৃতকার্য হয়। শুধু তাই নয় একাদশ শ্রেণির ফলাফলকে গুরুত্ব দিতে গিয়ে অনেক মেধাবী ছাত্র-ছাত্রীও কম নাম্বার পেয়েছে। 

ফলে রাজ্যজুড়ে শুরু হয় ছাত্র বিক্ষোভ, আজও বিভিন্ন জেলায় চলছে সে বিক্ষভ-প্রতিবাদ। অবশেষে আজ সংসদ এক press বিজ্ঞপ্তি জারি করে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- 



"এতদ্বারা সমস্ত বিদ্যালয়ের প্রধান দের জানানাে হচ্ছে যে উচ্চ মাধ্যমিক ২০২১ সালের ফলাফলের ভিত্তিতে অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের অসন্তোষ এর বিষয় পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ইতিমধ্যে উপযুক্ত ব্যবস্থা নিয়েছে।

এইসব বিদ্যালয়গুলােকে অনুরােধ করা হয়েছে যে তারা যেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়ে উনত্রিশে জুলাই ২০২১ থেকে যােগাযােগ করেন।

সমস্ত অসন্তুষ্ট ছাত্র-ছাত্রীদের অনুরােধ করা হচ্ছে যে তারা যেন সংশ্লিষ্ট স্কুলের প্রধান দের সঙ্গে ৩০ শে জুলাই ২০২১তারিখ থেকে যােগাযােগ করে।"