দিনহাটার ঐতিহ্যবাহী চড়ক মেলার মাঠ দখল! বিক্ষুব্ধ এলাকাবাসী


Traditional Charak



দিনহাটা পৌরসভা এলাকার ১০ নং এবং ৫ নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দারা গতকাল অভিযোগ জানায়- "বেশ কিছুদিন যাবত কছু অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি যাদেরকে আমরা চিনি না, জানি না তাদেরকে স্থানীয় চরক পুজা মাঠ সংলগ্ন এলাকায় অবাধে ঘােরাঘুরি, দলবদ্ধ হয়ে আড্ডা দিতে দেখা যাচ্ছে। স্থানীয় মহিলারা বাড়ি থেকে বেড় হতে পারছেন না। দীর্ঘদিনের ঐতিহ্যবাহী চরক পূজা মাঠের চারপাশ জুড়ে মালবাহী ছােট ট্রাক বা ক্যান্টারের আনাগােনা এবং রাস্তার ধার দিয়ে দাড়িয়ে থাকার দরুন স্থানীয় শিশু-কিশােররা মাঠে খেলাধুলা করতে পারছে না এবং সমগ্র রাস্তা জুড়েই মারাত্মক যানযটের সৃষ্টি হচ্ছে। ভীতসন্ত্রস্ত হয়ে বাড়ির অভিভাবকেরা তাদের সন্তানদের মাঠে খেলতে পাঠানাে থেকে বিরত থাকছে। আমরা স্থানীয়রা উল্লেখিত ব্যক্তিদের বারংবার অনুরােধ করেও কোনাে লাভ হচ্ছে না। একটা ভয়ংকর জটলা এবং অবাধে রাস্তা দখল করে সারি সারি গাড়ি দাঁড়িয়ে থাকায় স্থানীয় মহিলা এবং বাচ্চাদের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে এবং ব্যপক যানযট দেখা দিচ্ছে।

এদিন এই অভিযোগ নিয়ে তারা এলাকায় বিক্ষোভ দেখানো শুরু করলে পৌরসভার কো-অর্ডিনেটর তথা ১০ নং ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর গৌরিশঙ্কর মাহেশ্বরীর হস্তক্ষেপ এবং পৌর প্রশাসকের মৌখিক প্রতিশ্রুতিতে সমস্যার সমাধান হয়ে যায়। ক্যান্টার গুলো একে একে এলাকা থেকে চলে যাবার পরে স্থানীয়দের বিক্ষোভ থামে। 

জনবহুল এলাকায় এধরণের কোনো স্টান্ড করা যায় না বলে উল্লেখ করেছেন গৌরিবাবু। অন্য কোনো ফাকা জায়গায় স্টান্ডটিকে বসানোর দ্রুত ব্যবস্থা করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।