আজ থেকেই ব‍্যাংঙ্কি চার্জ বাড়ছে SBI- র, জানুন বিস্তারিত 

State Bank Of India
Internet




দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সেভিং অ্যাকাউন্ট হোল্ডারদের ক্ষেত্রে ব্যাঙ্কিং পরিষেবার চার্জের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন এনেছে। এটিএম থেকে টাকা তোলা , নতুন চেকবুক, টাকা ট্রান্সফার এবং অন্যান্য আর্থিক-লেনদেনের ক্ষেত্রে নতুন চার্জ ঘোষনা করেছে আগেই এসবিআই, যা কার্যকর হবে ১ জুলাই ২০২১ থেকে।



স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তথ্য অনুসারে -

  • মাসে চারবার বিনামূল্যে এটিএম থেকে টাকা তোলা যাবে। চারবারের পর প্রতিবার ১৫টাকা হিসেবে চার্জ দিতে হবে।

  • এটিএমের পাশাপাশি শাখা থেকে টাকা তোলার ক্ষেত্রেও নিয়মে পরিবর্তন করা হয়েছে। মাসে চারবারের বেশি টাকা তুললে সেক্ষেত্রেও ১৫ টাকা করে অতিরিক্ত চার্জ দিতে হবে।

  • অ্যাকাউন্ট হোল্ডারদের আর্থিক বছরে ১০ টি চেক বিনামূল্যে দেওয়া হবে। এর পরে, ১০ পাতার চেক বইয়ের জন্য ৪০ টাকা ও জিএসটিও, ২৫ পাতার চেকবুকের জন্য ৭৫ টাকা এবং জিএসটি, জরুরিভিত্তিতে চেক বই নেওয়ার ক্ষেত্রে, ১০ পাতার চেক বইয়ের জন্য ৫০ টাকা এবং অতিরিক্ত জিএসটি দিতে হবে। প্রবীণ নাগরিকদের চেকবুকে নতুন পরিষেবা চার্জ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।


ব্যালান্স যাচাই, এটিএমের পিন পরিবর্তন, মিনি স্টেটমেন্ট-এর মতন পরিষেবাগুলোর জন্যে চার্জ নেওয়া হবে না বলেই জানা গেছে। 


এসবিআই বেসিক সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট বৈধ  ডকুমেন্ট সহ যে কোনও ব্যক্তি খুলতে পারে। সমাজের নিম্ম আয়ের ব্যক্তিদের উৎসাহিত করার জন্য, এসবিআই বিএসবিডি অ্যাকাউন্টে প্রয়োজনীয় ন্যূনতম ব্যালেন্স শূন্য রাখতে পারে।