অষ্টম উইকেটে অবিশ্বাস্য লড়ে দ্বিতীয় ODI-এ শ্রীলঙ্কাকে হারাল ভারত

অষ্টম উইকেটে অবিশ্বাস্য লড়ে দ্বিতীয় ODI-এ শ্রীলঙ্কাকে হারাল ভারত





মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। আগের ম্য়াচের চেয়েও এই ম্য়াচে পিচ দেখে বেশি রানের খেলা হবে বলে মনে হচ্ছে বলে জানিয়ছেন তিনি। শ্রীলঙ্কার দুই ওপেনার ভালই শুরু করে ১৩.২ ওভারে ৭৭ রান যোগ করেন আবিষ্কা ফার্নান্দো ও মিনোদ ভানুকা।চোদ্দোতম ওভারে পরপর দু'বলে শ্রীলঙ্কা শিবিরে ধাক্কা দেন লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। বিনা উইকেটে ৭৭ থেকে আচমকাই ৭৭/২ হয়ে যায় শ্রীলঙ্কা দল।পাল্টা লড়াই শুরু করেন আবিষ্কা ও চার নম্বরে নামা ধনঞ্জয় ডি'সিলভা। হাফসেঞ্চুরি করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন আবিষ্কা (৭১ বলে ৫০ রান)। ধনঞ্জয়কে ফেরান দীপক চাহার।শেষ দিকে চালিয়ে খেলে চামিকা করুণারত্নে ৩৩ বলে ৪৪ রান করেন। শ্রীলঙ্কা ৫০ ওভারে তোলে ৯ উইকেটে ২৭৫।




বল হাতে ছাপ রাখলেন যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal), ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar) ও দীপক চাহার (Deepak Chahar)। চাহাল-ভুবি ৩টি করে উইকেট পেয়েছেন। চাহারের ঝুলিতে এসেছে জোড়া উইকেট।




শ্রীলঙ্কার ২৭৫ রান তাড়া করতে নেমে ভারত ৩৯ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে ফেল। দ্রুত ফিরে যান গতম্যাচে দুরন্ত ফর্মে থাকা পৃথ্বী শ (১৩) ও শিখর ধাওয়ান (২৯)। এরপর প্রথম ওয়ানডে-র আরেক তারকা ঈশান কিশানও ফিরে যান মাত্র ১ রানে। এরপর ভারতের হাল ধরতে মাঠে নামেন মণীশ পাণ্ডে ও সূর্যকুমার যাদব। ৩১ বলে ৩৭ রান করে এরপর মণীশ দুর্ভাগ্যজনক ভাবে রানআউট হয়ে যান। সূর্যকুমারের হাত শক্ত করতে এসে চূড়ান্ত ব্যর্থ হন হার্দিক পাণ্ডিয়া। তিন বল খেলে কোনও রান না করেই ফেরেন তিনি। ১১৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ভারত। ৪৪ বলে ঝকঝকে ৫৩ রানের ইনিংস খেলে ফিরে যান সূর্য। ৫৪ বলে শুধু ৩৫ রানের ইনিংসই খেলেন হার্দিক। এরপর চাহার আর ভুবনেশ্বর কুমারের লড়াই ভারতকে আরও এগিয়ে নিয়ে যেতে থাকে। ৭টি চার ও একটি ছয়ে জীবনের প্রথম আন্তর্জাতিক অর্ধ-শতরান স্মরণীয় করে ৮২ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন চাহার। ভুবি অপরাজিত থাকেন ১৯ রানে। আগামী শুক্রবার সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচে ধাওয়ানরা শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ