লক্ষীর ভান্ডার প্রকল্প আরম্ভের দিনক্ষণ ঘোষনা করলেন মুখ‍্যমন্ত্রী






একুশের বিধানসভা নির্বাচনের ইস্তেহারে একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছেন তৃণমূল কংগ্রেস। আর একুশের নির্বাচনে বিপুল ভোটে জয়লাভের পর তৃতীয়বার ক্ষমতায় বসেছে তৃণমূল। আর তৃতীয়বার মুখ‍্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। আর দায়িত্ব নিয়েই একে একে প্রতিশ্রুতি পূরণ করছে মমতা বন্দোপাধ‍্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস।



কিছুদিন আগেই স্টুডেন্টস ক্রেডিট কার্ডের সূচনা করেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায় এবার লক্ষীর ভান্ডার প্রকল্পের সূচনার দিনক্ষণ ঘোষনা করলেন মুখ‍্যমন্ত্রী। বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আগামী ১ সেপ্টেম্বর থেকে চালু হবে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। এই প্রকল্পে তফসিলি জাতি–উপজাতির মহিলারা পাবেন মাসে ১০০০ টাকা। আর সাধারণ পরিবারের মহিলারা মাসিক ৫০০ টাকা পাবেন।




নবান্ন থেকে বৃহস্পতিবার তিনি বলেন, '১ সেপ্টেম্বর থেকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে সুবিধা পেতে শুরু করবেন মহিলারা। তার জন্য দরখাস্ত দিতে হবে। দুয়ারে সরকার শুরু হচ্ছে ১৬ অগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর। সেখানে মা–বোনেরা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য আবেদন করবেন। স্বাস্থ্যসাথী কার্ড দেখালেই হবে আবেদন করা যাবে।' তাও দরখাস্তপত্র নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।