রাজ‍্যজুড়ে 'খেলা হবে' (khela hobe) দিবস পালনের ঘোষনা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের  

mamata banerjee, football, player
khela hobe 


বিধানসভায় দাড়িয়ে এবার খেলা হবে দিবসের ঘোষনা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের। তবে এদিন এই দিবস পালনের ঘোষনা করলেও কবে পালন হবে তা জানাননি মুখ‍্যমন্ত্রী। 


একুশের বিধানসভা নির্বাচনে 'খেলা হবে' স্লোগানকে হাতিয়ার করেই নির্বাচনী রণক্ষেত্রে নেমেছে তৃনমূল। আর নির্বাচনে নিজেদের সব রেকর্ড ভেঙে বিপুল জয় লাভ করে তৃতীয়বার ক্ষমতায় বসেছে তৃণমূল। এবার বিধানসভায় দাড়িয়ে 'খেলা হবে' দিবসের উদযাপনের ঘোষনা মমতার। 


মঙ্গলবার বিধানসভায় তিনি ঘোষণা করলেন, 'আমরা খেলা হবে দিবস (Khela Hobe Divas) পালব করব। ওই দিন ৫০ হাজার ফুটবল বিতরণ করা হবে।' 


বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন,'তৃতীয় বার জয়ের জন্য বাংলার মানুষকে অভিনন্দন।' তোপ দেগে মুখ‍্যমন্ত্রী বলেন, ' পুলিস সুপার, আইসি বদল থেকে পর্যবেক্ষক নিয়োগ- কি না করেছে! বাংলার মেরুদণ্ড ভাঙা যাবে না। শুধু মিথ্যে কথা বলা হচ্ছে। টাকা দিয়ে ভ্যাকসিন কিনেছি। ১০ বছরে বাংলাকে কোথায় নিয়ে এসেছি! কী ছিল বাংলা। ওরা বাংলাকে সম্মান দেয় না। বাংলার মানুষকে একবার নয় একশোবার স্যালুট করলেও কম হবে। খেলা হবে দিবস পালন করবে রাজ্য সরকার।' 



মুখ‍্যমন্ত্রীর ভাঙা পায়ে খেলা হবে স্লোগানে এই জয়জয়কারকে সামনে রেখে এবার একি স্লোগানে  বিজেপির বিরুদ্ধে 'অব ইউপি মে খেলা হোই' স্লোগান তুলে নির্বাচনের দামামা বাজিয়েছে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টি।