পুলিশের কনস্টেবল পদে চাকরির দাবিতে ভবানী ভবনের সামনে  বিক্ষোভ চাকরিপ্রার্থীদের




পুলিশের কনস্টেবল পদে চাকরির দাবিতে ভবানী ভবনের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। আজ দুপুরে ভবানী ভবনের সামনে শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারীদের সঙ্গে ডিসি সাউথ আকাশ মাঘারিয়ার কথা বলার পরেও চলতে থাকে বিক্ষোভ। প্রায় দু ঘণ্টা ধরে চলতে থাকে এই বিক্ষোভ। রাজ্য পুলিশের সদর দফতরের সামনে এ ধরনের বিক্ষোভ কার্যত নজিরবিহীন।




বিক্ষোভকারীদের দাবি, মোট ৬৫৮৮ জনের চাকরি প্রার্থীদের মধ্যে ১৮০০ প্রার্থী ইতিমধ্যেই কাজে যোগদান করেছেন। হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও চাকরির ব্যবস্থা হচ্ছে না। অনেকের কাছেই নিয়োগপত্র রয়েছে বলেও তাঁদের দাবি। তারপরও নিয়োগ আটকে রয়েছে। গত জানুয়ারি মাসে যোগদানের তারিখ দেওয়া হলেও ভিত্তিহীন অভিযোগের কারণে নিয়োগ প্রক্রিয়া পিছিয়ে গিয়েছে।




২০১৯-র পুলিশ কন্সটেবল নিয়োগ দ্রুত সম্পন্ন করার দাবিতে ভবানিভবনের সামনে এই বিক্ষোভে ভাবী পুলিশ কন্সেটেবলরা। জানা যাচ্ছে এই রিক্রুইটমেন্টের প্রথম দফায় বেশকিছু নিয়োগ হলে পরে আদালতে অস্বচ্ছতার দাবি জানিয়ে মামলা করে একদল প্রার্থী। এরপরেই থমকে যায় নিয়োগ প্রক্রিয়া। ফলে বহুদিন ধরে চাকরি পেয়েও জয়েনিং পায়নি অনেকেই। তারাই আজ ভবানিভবনের সামনে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবিতে বিক্ষোভ দেখায়।



চাকরিপ্রার্থীদের অভিযোগ, ২০১৯ থেকে কনস্টেবল পদে নিয়োগপ্রক্রিয়া থমকে রয়েছে। আইনি জটিলতার কারণে, নিয়োগপ্রক্রিয়া স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালে বিচারাধীন।তাই, অনেকেই অ্যাপয়েন্টমেন্ট লেটার পেলেও কাজে যোগ দিতে পারছেন না। দ্রুত বিচারপ্রক্রিয়া শেষ ও নিয়োগ শুরুর দাবিতে, এদিন ভবানী ভবনে রাজ্য পুলিশের সদর দফতরের সামনে এই বিক্ষোভ প্রদর্শন করে প্রার্থীরা।



চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার বেঁধে যায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের।বিক্ষোভ হঠাতে লাঠি উঁচিয়ে তাড়া করে পুলিশ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে, মৃদু লাঠি চালায় পুলিশ।

ভবানি ভবনের সামনে চাকরির দাবিতে বিক্ষোভ চাকরীপ্রার্থীদের

Posted by Sangbad Ekalavya on Monday, July 19, 2021